স্যামসনকে বিশ্বকাপের ভারত দলে দেখতে চান শাস্ত্রী

২৭ এপ্রিল ২০২৪

স্যামসনকে বিশ্বকাপের ভারত দলে দেখতে চান শাস্ত্রী

টি-টুয়েন্টি বিশ্বকাপ এগিয়ে আসার সঙ্গে সঙ্গে ভারতের সাবেক ক্রিকেটাররা নিজেদের মতো করে বিশ্বকাপ দল নিয়ে মতামত দিচ্ছেন। দেশটির সাবেক কোচ রবি শাস্ত্রীর মতে, রিশাভ পান্ত এক নম্বর কিপার-ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে গেলে দ্বিতীয় কিপার হিসেবে সঞ্জু স্যামসনকে নেওয়া উচিত।

শুক্রবার ইডেনে আইপিএল ম্যাচে ধারাভাষ্য দেওয়ার ফাঁকে স্যামসনের প্রশংসা করে শাস্ত্রী বলেন, “অনেকদিন পর কাউকে এত ঠান্ডা মাথায় খেলতে দেখলাম। তাকে দেখে মনে হচ্ছে, ম্যাচের ওপর সবসময় নিয়ন্ত্রণ ধরে রাখে। (টি-টুয়েন্টি বিশ্বকাপে) রিশাভ পান্ত যদি প্রথম উইকেটকিপার হিসেবে খেলেন, তবু সঞ্জুকে একাদশে রাখা যেতে পারে। সে ওপেনিং বা তিন নম্বরে খেলতে পারবে।”

শুধু এটুকুই নয়, রাজস্থান রয়্যালস অধিনায়ক স্যামসনকে সাদা বলে জাতীয় দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবেও দেখছেন শাস্ত্রী।

“সঞ্জুর দিকে নজর রাখুন। ওকে সাদা বলে জাতীয় দলের ভবিষ্যত অধিনায়ক হিসেবে ভাবা উচিত। হার্দিকের কথাও বলা যায়। কিন্তু সে খুবই চোটপ্রবণ। এমন কাউকে অধিনায়ক করা উচিত, যে নিয়মিত খেলতে পারবে। আইপিএলে সঞ্জু যেভাবে নেতৃত্ব দিচ্ছে, তাতে ভবিষ্যতে তার কথা ভাবা যেতেই পারে।”

সঞ্জু ছাড়াও হার্দিক পান্ডিয়া আর রিংকু সিংকেও বিশ্বকাপ দলে দেখতে চান শাস্ত্রী। মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক হার্দিক নানা বিতর্ক আর বাজে পারফর্ম্যান্সের কারণে সমালোচনার মুখে রয়েছেন। তবু শাস্ত্রীর বিশ্বাস, হার্দিক বিশ্বকাপের বিমানে উঠবেন। অন্যদিকে রিংকুর প্রশংসা করে তিনি বলেন, “এই ছেলেটি অবিশ্বাস্য উন্নতি করেছে। আমি তো নির্বাচক না যে বিশ্বকাপের দল নির্বাচন করব। নির্বাচকদের কাজে নাক গলাতেও চাই না। তবে রিঙ্কুকে অবশ্যই বিশ্বকাপ দলে দেখতে চাই।”

আইপিএলে আরেক তারকাকে নিয়ে শাস্ত্রীর বিস্ময়ের শেষ নেই। তিনি মহেন্দ্র সিং ধোনি। ৪৩ ছু্ঁইছুঁই বয়সের সাবেক ভারত অধিনায়ক চলতি আসরে বিধ্বংসী ব্যাটিং করে যাচ্ছেন। তাকে নিয়ে শাস্ত্রী শুধু বললেন, “জাদুকর। অবিশ্বাস্য!”

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add