কোচ বলেছেন ধীরগতির ব্যাটিং, মানতে নারাজ বাবর

২২ এপ্রিল ২০২৪

কোচ বলেছেন ধীরগতির ব্যাটিং, মানতে নারাজ বাবর

নিউ জিল্যান্ডের কাছে সিরিজের তৃতীয় টি-টুয়েন্টি হারের পর পাকিস্তানের ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠে গেছে। দলের প্রধান কোচ আজহার মেহমুদ ও সহ-অধিনায়ক শাদাব খান মাঝের ওভারগুলোতে ব্যাটিং ব্যর্থতাকেই হারের জন্য দায়ী করেছেন। কিন্তু কিছুতেই এই দাবি মানতে রাজি নন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

রোববার রাতে রাওয়ালপিন্ডির ব্যাটিংসহায়ক উইকেটে পাকিস্তান তোলে ১৭৮ রান। পাওয়ারপ্লেতে ৫৪ রান উঠলেও পরের ৭ ওভারে ওঠে মাত্র ৫১ রান। সে সময় ব্যাটিং করেছেন বাবর ও মোহাম্মদ রিজওয়ান। ছয়ে নামা শাদাব খানের ২০ বলে ৪১ রানের ঝোড়ো ইনিংসে শেষ ৭ ওভারে ৭৫ রান তুললেও সেটি যথেষ্ট ছিল না। ৪২ বলে ৮৭ রানের অপরাজিত ইনিংসে একাই ম্যাচ বের করে নেন মার্ক চ্যাপম্যান।

ম্যাচ শেষে প্রধান কোচ আজহার মেহমুদ বলেছেন, আমরা অনেক ভালো শুরু করেছিলাম, প্রথম ৬ ওভারে আমাদের স্কোর ছিল ৫৪ রান, যেটি বেশ ভালো। শেষে শাদাবের ইনিংস দারুণ ছিল। মাঝের ওভারে আমরা ধীরগতির ছিলাম। ৭ থেকে ১০ ওভার এবং এরপর ১১ থেকে ১৫ ওভারের মধ্যে। বল তখন পিচে ধরছিল, আমরা গতি কমিয়ে ফেলেছি। এসব ব্যাপারে আমাদের উন্নতি করা শিখতে হবে।

অন্যদিকে সহ-অধিনায়ক শাদাব বলছেন, মাঝেমধ্যে আপনার ইমপ্যাক্টফুল ইনিংস খেলতে হবে। বিশেষ করে এখনকার টি-টুয়েন্টি ক্রিকেটে। টি-টুয়েন্টিতে ধারাবাহিকভাবে রান করে যাওয়া কঠিন নয়, ইমপ্যাক্টপূর্ণ ইনিংস খেলাটাই কঠিন।

তবে এই দুজনের বিপরীতে গিয়ে বাবর মনে করছেন, তারা ভালোই ব্যাটিং করেছেন। তার ভাষায়, আমার মনে হয় না (মাঝের ওভারে রানের গতি কমে আসা) পার্থক্য গড়েছে; কারণ, আমরা শেষে তা পুষিয়ে দিয়েছি। আপনি বলতে পারেন আমরা ১০ রান কম করেছি। দুর্ভাগ্যজনকভাবে রিজওয়ানের চোটে ধাক্কা খেয়েছি। কারণ, নতুন ব্যাটারদের জন্য সহজ ছিল না। কিন্তু শাদাব পুষিয়ে দিয়েছে। ইরফানের সঙ্গে অসাধারণ জুটি গড়েছে। পিন্ডিতে ১৮০-১৯০ ভালো স্কোর।

মন্তব্য করুন: