জিম্বাবুয়ে সিরিজে ভালো উইকেট চান শান্ত

১৬ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়ে সিরিজে ভালো উইকেট চান শান্ত

টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে এই ফরম্যাটে দুটি সিরিজ খেলবে বাংলাদেশ। তার একটি ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে অন্যটি বিশ্বকাপের অন্যতম আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে। আগামী ৩ মে থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। এই সিরিজে ভালো উইকেট চাইলেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে সর্বশেষ সিরিজে হেরে গেছে বাংলাদেশ। তবে গত বছর ইংল্যান্ড আর আফগানিস্তানের বিপক্ষে জয়ের রেকর্ড আছে। নিজেদের টি-টুয়েন্টি পারফরম্যান্সে বেশ খুশি অধিনায়ক শান্ত। রাজধানীতে একটি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি দল হয়ে খেলতে পারার কারণেই এই ফরম্যাটে দল উন্নতি করছে।

আমার মনে হয়, প্রথমত আমরা দল হিসেবে খেলছি টি-টুয়েন্টি ক্রিকেটে এবং আমাদের দলে কোনো বিশেষজ্ঞ কোনো ক্রিকেটার নেই। আমরা যখনই দল হিসেবে খেলি, সবার অবদান যখন থাকে, তখনই আমরা বেশি জিতি। আর ওভারল যদি বলি, পেস বিভাগ অনেক উন্নতি করেছে। পাশাপাশি স্পিন ও ব্যাটিংটাও আছে। মূল যে বিষয়টা আমার মনে হয়, দল হিসেবে আমরা যখন খেলি, সবার অবদান যখন থাকে, তখনই আমরা ম্যাচ জিতি।

কথা প্রসঙ্গে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপ নিয়ে সবাইকে বেশি প্রত্যাশা করতে বারণ করেন শান্ত। তবে সামনে যেহেতু বিশ্বকাপ, তাই জিম্বাবুয়ের বিপক্ষে তিনি ভালো উইকেটেই খেলতে চান, অবশ্যই ভালো উইকেটে খেলার ইচ্ছা আছে। শ্রীলঙ্কার সঙ্গে আমরা যে সিরিজটা খেললাম, এই ধরনের উইকেট প্রত্যাশা করছি। তারপরেও চেষ্টা করব,যুক্তরাষ্ট্রে আমরা যখন খেলব, যে ধরনের উইকেটে খেলব, সেই ধরনের উইকেটে খেলা যায় কি না। আমার মনে হয় না, এটা খুব একটা সহজ হবে। তবে ভালো উইকেটই প্রত্যাশা করছি।

জিম্বাবুয়ে তুলনামূলকভাবে বেশ দুর্বল দল। তারা বিশ্বকাপেও কোয়ালিফাই করতে পারেনি। তবু এই সিরিজটা ভালোভাবেই শেষ করতে চান শান্ত, আমরা যদি সবশেষ ৬-৭টা সিরিজ দেখি, এই দলটা বেশিরভাগ সিরিজ জিতেছে। যেটা বললাম, দলটা ভালো অবস্থায় আছে। আর এই সিরিজটা খুব গুরুত্বপূর্ণ। এই সিরিজটা যদি আমরা ভালোভাবে শেষ করতে পারি, আত্মবিশ্বাস নিয়ে যেতে পারি তাহলে দলের জন্য অনেক ভালো কিছু হবে।

মন্তব্য করুন: