চোট কাটিয়ে অনুশীলনে ফিরলেন সৌম্য সরকার

১৬ এপ্রিল ২০২৪

চোট কাটিয়ে অনুশীলনে ফিরলেন সৌম্য সরকার

জিম্বাবুয়ে সিরিজের আগে বাংলাদেশ দলের জন্য সুখবর দিলেন সৌম্য সরকার। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে হাঁটুতে চোট পেয়ে ছিটকে যাওয়া এই ওপেনার ফিরেছেন অনুশীলনে। মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে সৌম্যকে নেটে ব্যাটিং করতে দেখা গেছে। এছাড়া মূল মাঠে পুরোদমে রানিংও করেছেন।

বিসিবির মেডিক্যাল বিভাগের সূত্রে জানা গেছে, সৌম্য দ্রুত ফিট হয়ে উঠছেন। অনুশীলনে ফিরলেও ম্যাচ ফিটনেসের জন্য আরও কিছুটা সময় দরকার। আগামী মাসের শুরুতে অনুষ্ঠিতব্য জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের জন্য তিনি পুরোপুরি প্রস্তুত। তবে চলতি ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগ রাউন্ডে তিনি খেলবেন কিনা তা নিশ্চিত নয়।

গত ১৮ মার্চ চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে একটি বাউন্ডারি ঠেকানোর চেষ্টায় প্রথমে পা মচকে পড়ে গিয়েছিলেন সৌম্য। পরে বিজ্ঞাপনী বোর্ডের সঙ্গে তার বেশ জোরে ধাক্কা লাগে। তখন দেখে মনে হচ্ছিল, সৌম্যর পায়ে চোট লেগেছে। তবে পরে জানা যায়, সৌম্য কাঁধেও মারাত্মক চোট পেয়েছেন। তাই তার কনকাশন বদলি নিয়েছিল বাংলাদেশ।

মঙ্গলবার সৌম্য ছাড়াও অনুশীলনে ফিরেছেন লিটন দাসও। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের পর থেকে তিনি আর ঢাকা প্রিমিয়ার লিগ খেলেননি তিনি। আবাহনী লিমিটেডের কোচ খালেদ মাহমুদ সুজন জানিয়েছিলেন যে, লিটন মানসিকভাবে ঠিক অবস্থায় নেই। তাই তিনি সুপার লিগ থেকে খেলতে চান।

মন্তব্য করুন: