পার্পল ক্যাপ আবার মাথায় উঠবে মুস্তাফিজের?

২০ এপ্রিল ২০২৪

পার্পল ক্যাপ আবার মাথায় উঠবে মুস্তাফিজের?

আইপিএলের চলতি আসরে সর্বোচ্চ উইকেট শিকারির মাথায় ওঠা পার্পল ক্যাপ বা বেগুনি টুপির জন্য জোরদার লড়াই হচ্ছে। প্রতিদিনই বদলে যাচ্ছে হিসাব নিকাশ। আসরের শুরুতে মুস্তাফিজুর রহমান এই টুপি মাথায় পরেছিলেন। পরে হাতছাড়া হলেও আরও একবার তিনি বেগুনি টুপি পরেছিলেন। এই মুহূর্তে উইকেট শিকারের তালিকায় শীর্ষে আছেন জসপ্রিত বুমরাহ। চেন্নাইয়ের সর্বশেষ ম্যাচে এক উইকেট নেওয়া মুস্তাফিজুর রহমান একটু পিছিয়ে পড়লেও লড়াইয়ে আছেন।

১. যশপ্রীত বুমরাহ : এখন পর্যন্ত ৭ ম্যাচে ১৩টি উইকেট নিয়ে শীর্ষে আছেন মুম্বাই ইন্ডিয়ান্সের এই পেসার। তার সেরা বোলিং ফিগার ২১ রানে ৫ উইকেট।

২. যুজবেন্দ্র চাহাল : সর্বাধিক উইকেটশিকারীদের সেরা দশে একমাত্র স্পিনার হলেন রাজস্থান রয়্যালসের চাহাল। তিনিও একসময় শীর্ষে ছিলেন। ৭টি ম্যাচে ১২টি উইকেট নিয়ে এখন দুইয়ে আছেন। তার সেরা বোলিং ১১ রানে ৩ উইকেট।

৩. জেরাল্ড কুটসিয়া : বেগুনি টুপির লড়াইয়ে মুম্বাইয়ের প্রোটিয়া পেসার কুটসিয়া আছেন তিন নম্বরে। ৭ ম্যাচে তার শিকার ১২ উইকেট। ৩৪ রানে ৪ উইকেট তার সেরা বোলিং।

৪. মুস্তাফিজুর রহমান : বাংলাদেশের ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান চেন্নাই সুপার কিংসের হয়ে ৬ ম্যাচে ১১ উইকেট নিয়েছেন। তার সেরা বোলিং ২৯ রান দিয়ে ৪ উইকেট। বেগুনি টুপি পুনরুদ্ধার করতে হলে তাকে দারুণ কিছুই করতে হবে।

৫. খলিল আহমেদ : দিল্লি ক্যাপিটালসের পেসার খলিল আহমেদ আছেন পাঁচ নম্বরে। ৭ ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। সেরা বোলিং ২১ রান দিয়ে ২ উইকেট।

৬. কাগিসো রাবাদা : পাঞ্জাব কিংসের প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা আছেন তালিকার ছয় নম্বরে। ৭ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন তিনি। সেরা বোলিং ফিগার ১৮ রানে ২ উইকেট।

৭. স্যাম কারেন : পাঞ্জাব কিংসের স্যাম কারেন ৭ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন। এই বাঁহাতি পেসারের সেরা বোলিং ২৮ রানে ৩ উইকেট।

৮. হর্ষল প্যাটেল : পাঞ্জাব কিংস ভালো খেলতে না পারলেও তাদের আরও এক বোলার হর্ষল প্যাটেল শীর্ষ দশ উইকেটশিকারীর তালিকায় আছেন। ভারতের এই পেসার ৭ ম্যাচ খেলে ১০ উইকেট নিয়েছেন। তার সেরা বোলিং ৩১ রান দিয়ে ৩ উইকেট।

৯. মাথিশা পাথিরানা : মুস্তাফিজের পেসসঙ্গী চেন্নাইয়ের এই পেসার ৪টি ম্যাচ খেলে ৯ উইকেট নিয়েছেন। তার সেরা বোলিং ২৮ রানে ৪ উইকেট।

১০: প্যাট কামিন্স : সানরাইজার্স হায়দরাবাদের ‘দামী’ অধিনায়ক কামিন্স আছেন তালিকায় ১০ নম্বরে। ৬ ম্যাচে ৯টি উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক। তার সেরা বোলিং ৪২ রান দিয়ে ৩ উইকেট।

মন্তব্য করুন: