শাহিন-আমিরের তোপের সামনে টিকতেই পারল না নিউ জিল্যান্ড

২১ এপ্রিল ২০২৪

শাহিন-আমিরের তোপের সামনে টিকতেই পারল না নিউ জিল্যান্ড

আন্তর্জাতিক ক্রিকেটে মোহাম্মদ আমিরের ফেরার ঘোষণা দেওয়ার পর থেকেই অনেক ক্রিকেটপ্রেমী অপেক্ষায় ছিলেন বল হাতে শাহিন শাহ আফ্রিদির সঙ্গে তার জুটি বাধার। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ায় এই পেস জুটিকে একসঙ্গে দেখা না গেলেও দ্বিতীয় টি-টুয়েন্টি তা ঠিকই হয়েছে। আর বাঁহাতি এই দুই পেসারের তোপের মুখে টিকতেই পারেনি নিউ জিল্যান্ডের অনভিজ্ঞ ব্যাটিং লাইন-আপ।

শনিবার রাওয়ালপিন্ডিতে আগে ব্যাট করতে নেমে শাহিন-আমির জুটির ৫ উইকেট শিকারে ১৮ ওভার ১ বলে স্রেফ ৯০ রানেই গুটিয়ে যায় কিউইদের ইনিংস। ৩ ওভার ১ বলে ১৩ রান দিয়ে ৩ উইকেট নেন শাহিন। আর তার সঙ্গী আমিরের ৩ ওভারে ১৩ রান খরচায় শিকার ২ উইকেট।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে মোহাম্মদ রিজওয়ানের ৩৪ বলে অপরাজিত ৪৫ রানের ইনিংসে ৪৭ বল আর ৭ উইকেট হাতে রেখে ম্যাচ জেতে পাকিস্তান। দ্বিতীয় দফায় দলের অধিনায়কত্ব নেওয়া বাবর আজম করেন ১৩ বলে ১৪ রান। প্রথমবারের মতো পাকিস্তানের হয়ে ব্যাট হাতে উসমান খান করেন ৭রান।

টস জিতে বল করতে নামা পাকিস্তানের জয়ের পথ সহজ করে দেন বোলাররাই, যার শুরুটা হয় শাহিন-আমির জুটির কল্যাণে। তৃতীয় ওভারে টিম সাইফার্টকে ফিরিয়ে প্রথম আঘাত হানেন শাহিন। পরের ওভারে সাড়ে তিন বছরের বেশি সময় জাতীয় দলের হয়ে বল হাতে নেন আমির। প্রত্যাবর্তনের দ্বিতীয় বলেই বাঁহাতি এই পেসার টিম রবিনসনের উইকেট তুলে নেন। নিজের পরের ওভারে ফেরান ডিন ফক্সক্রফটকে।

পাওয়ারপ্লেতে ৩৫ রানে ৩ উইকেট হারিয়ে ফেলার পর ম্যাচেআর নিয়ন্ত্রণ নিজেদের দিকে নিতে পারেনি নিউ জিল্যান্ড। দুই স্পিনার আবরার আহমেদ শাদাব খানের শিকার দুটি করে উইকেট। শেষ দিকে নাসিম শাহ ও শাহিন দুই উইকেট তুলে নিয়ে একশ’র আগেই সফরকারীদের ইনিংস থামিয়ে দেন।

রোববার একই মাঠে পাঁচ ম্যাচে সিরিজের তৃতীয় টি-টুয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। 

মন্তব্য করুন: