টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজকে নারাইনের ‘না’

২৩ এপ্রিল ২০২৪

টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজকে নারাইনের ‘না’

এবারের আইপিএলে দুর্দান্ত ছন্দে আছেন সুনিল নারাইন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে বল হাতে নিয়মিত উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে দলকে এনে দিচ্ছেন উড়ন্ত সূচনা। ইতোমধ্যেই হাঁকিয়েছেন ক্যারিয়ারের প্রথম শতকও। ফর্মের সেরা সময়ে থাকায় অনেকেই ভেবেছিলেন আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য অবসর ভেঙে এই অল-রাউন্ডার ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে ফিরবেন। কিন্তু নারাইন জানিয়েছেন, ফেরার সেই পথ বন্ধ হয়ে গেছে।

ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে সবশেষ ২০১৯ সালে মাঠে নেমেছিলেন নারাইন। এরপর বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগগুলোতে অংশ নিতে দীর্ঘ সময় জাতীয় দলের বাইরে ছিলেন। শেষ পর্যন্ত গত বছর নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার। তবে চলতি আইপিএলে অসাধারণ পারফরম্যান্স করে আবারও জাতীয় দলের আলোচনায় আসেন তিনি।

ক্যারিবিয়ানদের টি-টুয়েন্টি অধিনায়ক রভম্যান পাওয়েলও জানান, ঘরের মাঠে আসন্ন বিশ্বকাপের জন্য গত এক বছর ধরে তিনি নারাইনকে জাতীয় ফেরার কথা বলে আসছেন। এতদিন এই বিষয়ে সরাসরি কিছু না বললেও এবার আনুষ্ঠানিকভাবেই নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন নারাইন। সোমবার এক বিবৃতিতে এই অল-রাউন্ডার জানান, তিনি তার সিদ্ধান্ত পরিবর্তন করবেন না।

আমার পারফরম্যান্সের কারণে সম্প্রতি অনেকেই খোলামেলাভাবে আমাকে অবসর ভেঙে টি-টুয়েন্টি বিশ্বকাপে দেখতে চাচ্ছেন। এ জন্য আমি সত্যিই অনেক অভিভূত। আমি যে সিদ্ধান্ত (অবসরের) নিয়েছি তাতে আমি সন্তুষ্ট, যা আমি এখন আর বদলাতে চাই না। সেই দরজা এখন বন্ধ হয়ে গেছে।

নিজে জাতীয় দলে না ফিরলেও আরেকটি বিশ্বকাপ জয়ের জন্য সতীর্থদের শুভকামনা জানিয়ে নারাইন বলেন, ওয়েস্ট ইন্ডিজের হয়ে জুনে যারা মাঠে নামবে তাদেরকে আমি সমর্থন করব। ছেলেরা গত কয়েক মাসে কঠিন পরিশ্রম করেছে। তারা আমাদের অসাধারণ সমর্থকদের আরেকটি শিরোপা জয় করে দেখানোর সক্ষমতা রাখে। আমি তোমাদের শুভকামনা জানাই।

চলতি মৌসুমে কলকাতার হয়ে এখন পর্যন্ত ৭ ম্যাচে ব্যাট হাতে একটি করে শতক ও অর্ধ-শতক এবং ১৭৬ দশমিক ৫৪ স্ট্রাইক-রেটে ২৮৬ রান করেছেন নারাইন। অন্যদিকে বল হাতে ৭ দশমিক ১০ ইকোনোমিতে উইকেট নিয়েছেন ৭টি। টুর্নামেন্টে সেরার দৌড়েও বেশ এগিয়ে আছেন তিনি। 

মন্তব্য করুন: