ছক্কা মেরে ‘সরি’ বললেন পান্ত

২৫ এপ্রিল ২০২৪

ছক্কা মেরে ‘সরি’ বললেন পান্ত

ভারতের তারকা উইকেটকিপার ব্যাটার রিশাভ পান্তকে দেখে কে বলবে, ভয়াবহ সড়ক দুর্ঘটনার ধকল কাটিয়ে ১৫ মাস পর তিনি ক্রিকেট মাঠে ফিরেছেন? চলতি আইপিএলে তার ব্যাটে নিয়মিতই দেখা যাচ্ছে ঝড়ো ইনিংস। গত বুধবারও গুজরাট টাইটানসের বিপক্ষে ৪৩ বলে ৫ চার ৮ ছক্কায় অপরাজিত ৮৮ রানের ইনিংস উপহার দিয়েছেন। এতগুলো ছক্কা মারার পর তিনি দুঃখপ্রকাশও করেছেন!

পান্তের ৮টি ছক্কার মধ্যে একটি গিয়ে লেগেছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একজন ক্যামেরা পারসনের গায়ে। তিনি বেশ আঘাত পেয়েছেন। তাই ম্যাচ শেষে দিল্লির প্রধান কোচ রিকি পন্টিংকে পাশে রেখে এক ভিডিও বার্তায় পান্ত বলেছেন, “দুঃখিত, দেবাশীষ ভাই (ক্যামেরাম্যান)। আপনাকে আঘাত করাটা উদ্দেশ্যে ছিল না। আমার মনে হয় আপনি ভালোভাবেই সেরে উঠতে পারবেন। শুভকামনা।”

বুধবারের ম্যাচটিতে দিল্লির ২২৪ রান তাড়ায় গুজরাট থামে ২২০ রানে। বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন পান্ত। এর আগেও গুজরাটের বিপক্ষে তিনি ম্যাচসেরা হয়েছিলেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত পান্ত ছক্কা মেরেছেন ২১টি। আইপিএলে ফেরার এই মৌসুমে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে পান্ত টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ ৩৪২ রান করেছেন। গড় ৪৮.৮৫ আর স্ট্রাইক রেট ১৬১.৩২। 

আইপিএলের চলতি মৌসুমে উইকেটকিপারদের মধ্যে সর্বোচ্চ রান এখন পান্তের। তাছাড়া মৌসুমে একমাত্র উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে দুইবার ম্যাচসেরা হয়েছেন। গতকাল ৮৮ রানের ইনিংস খেলার পথে শুধু মোহিত শর্মার বিপক্ষে শেষ ওভারে নিয়েছেন ৩০ রান। এই বোলারের বিপক্ষে তিনি মোট ৬২ রান তুলেছেন, যা টি-টুয়েন্টিতে এক বোলারের বিপক্ষে কোনো ব্যাটারের এক ম্যাচে সর্বোচ্চ রানের রেকর্ড।

মন্তব্য করুন: