মিচেল মার্শের বদলি হিসেবে আইপিএলে আফগানিস্তানের গুলবাদিন নাইব

২৬ এপ্রিল ২০২৪

মিচেল মার্শের বদলি হিসেবে আইপিএলে আফগানিস্তানের গুলবাদিন নাইব

চোটের কারণে এবারের আইপিএলের শুরুর দিকে দলের বাইরে চলে যান মিচেল মার্শ। শেষ পর্যন্ত সেই চোটের কারণে পুরো মৌসুম থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার এই অল-রাউন্ডার। তার এই এই চোট একপ্রকার সৌভাগ্য হয়েই এসেছে গুলবাদিন নাইবের জন্য। প্রথমবারের মতো বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়েছেন আফগানিস্তানের এই অল-রাউন্ডার। মার্শের বদলি হিসেবে তাকে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে দিল্লি। ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে নাইবকে দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

গত ৩ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে রানবন্যার ম্যাচে বোলিংয়ের সময় ডান হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন মার্শ। পরে ব্যাটিংয়ে নেমে সাজঘরে ফেরেন কোনো রান না করেই। দলের গুরুত্বপূর্ণ এই সদস্যকে নিয়ে বাড়তি কোনো ঝুঁকি নিতে না চাওয়ায় ৭ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচের পর তাকে দেশে ফিরিয়ে নেয় অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড।

গত সোমবার দিল্লির প্রধান কোচ রিকি পন্টিং নিশ্চিত করেন, এবারের আইপিএল খেলতে আর ভারতে ফিরবেন না ৩২ বছর বয়সী মার্শ। আসছে জুনে টি-টুয়েন্টি বিশ্বকাপে এই অল-রাউন্ডারের অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেওয়ার কথা রয়েছে।

স্বীকৃত টি-টুয়েন্টিতে এখন পর্যন্ত ১২৬ ম্যাচে ৭টি ফিফটিতে এক হাজার ৬২৬ রান করেছেন নাইব। পেস বোলিংয়ে ৩২ বছর বয়সী এই অল-রাউন্ডারের উইকেট ৭০টি।

এখন পর্যন্ত ৯ ম্যাচে ৪ জয়ে পয়েন্ট তালিকার ছয়ে অবস্থান করছে দিল্লি। নিজেদের পরের ম্যাচে আগামী শনিবার মুম্বাই বিপক্ষে মাঠে নামবে রিশাভ পান্তের দল

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add