পাঞ্জাব কিংসের অবিশ্বাস্য রান তাড়ায় রেকর্ডের পর রেকর্ড

২৭ এপ্রিল ২০২৪

পাঞ্জাব কিংসের অবিশ্বাস্য রান তাড়ায় রেকর্ডের পর রেকর্ড

রান উৎসবের আইপিএলে শুক্রবার রাতে দেখা গেল অবিশ্বাস্য এক রান চেজিং। কলকাতা নাইট রাইডার্সের ২৬১ রান তাড়া করে ৮ বল আর ৮ উইকেট হাতে রেখেই জিতে যায় পাঞ্জাব কিংস! স্বীকৃত টি-টুয়েন্টিতে এটা রান তাড়ার বিশ্বরেকর্ড। শুধু এটাই নয়, ম্যাচটিতে এমন কিছু ঘটেছে যা পূর্বের অনেক রেকর্ডই এলোমেলো করে দিয়েছে।

স্বীকৃত টি-টুয়েন্টিতে এতদিন সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড ছিল ২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজের ২৫৮ রান তাড়া করে দক্ষিণ আফ্রিকার জয়। সেটা এবার ভেঙে গেল। আইপিএলে এর আগে সর্বোচ্চ ২২৪ রানের লক্ষ্য তাড়ায় দুইবার জিতেছিল রাজস্থান রয়্যালস- ২০২০ সালে শারজাহতে তখনকার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ও চলতি আসরে কলকাতার বিপক্ষে ইডেনে।

এই ফরম্যাটে এক ম্যাচে সবচেয়ে বেশি ৪২টি ছক্কাও হয়েছে গতকাল। আগের সর্বোচ্চ ছিল ৩৮টি ছক্কা। গত ২৭ মার্চ চলতি আইপিএলেই হায়দরাবাদ-মুম্বাই ম্যাচে এই রেকর্ড হয়েছিল। এদিন পাঞ্জাবের ইনিংসেই ছক্কা হয়েছে ২৪টি। আইপিএলে এক ইনিংসে যা সর্বোচ্চ। চলতি আসরে বেঙ্গালুরুর বিপক্ষে হায়দরাবাদের ২২ ছক্কা ছিল আগের রেকর্ড।

শুক্রবারের ম্যাচটিতে দুই দল মিলে রান তুলেছে ৫২৩। আইপিএল ইতিহাসে প্রথমবার দুই দলের ৪ ওপেনারই পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছেন। ৪৮ বলে ৯ ছক্কা ও ৮ চারে অপরাজিত ১০৮ রানের ইনিংস খেলে পাঞ্জাবের নায়ক জনি বেয়ারস্টো। এই ইংলিশ ব্যাটসম্যান সেঞ্চুরি পূর্ণ করেন ৪৫ বলে। পাঞ্জাবের হয়ে আইপিএলে যা যৌথভাবে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add