শীর্ষ খেলোয়াড়দের ছাড়াই চ্যাম্পিয়ন সুজনের আবাহনী

৩০ এপ্রিল ২০২৪

শীর্ষ খেলোয়াড়দের ছাড়াই চ্যাম্পিয়ন সুজনের আবাহনী

আগের দিনই আবাহনী কোচ খালেদ মাহমুদ সুজন আক্ষেপ করে বলেছিলেন, জিম্বাবুয়ে সিরিজের জন্য তাদের ১০ ক্রিকেটার জাতীয় দলে চলে গেছে। দুজন ইনজুরিতে। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে তাদের একাদশ সাজানোই মুশকিল! এমতাবস্থায় বিসিবির কাছে খেলোয়াড় ছাড় দেওয়ার আবেদন করে আবাহনী।

শেষ মুহূর্তে বিসিবি তিন ক্রিকেটার ছাড় দেয়। তারপরও অনেকটা দ্বিতীয় সারির একাদশ নিয়েই শেখ জামালকে হারিয়ে টানা দ্বিতীয় ও সব মিলিয়ে ২৩তম লিগ শিরোপা জিতে নিল আবাহনী। এই নিয়ে টানা ১৪তম জয়ে দুই ম্যাচ হাতে রেখেই তারা চ্যাম্পিয়ন হলো।

মঙ্গলবার বিকেএসপির চার নম্বর মাঠে আগে ব্যাট করতে নেমে সাকিব আল হাসানের ৪৯ এবং জিয়াউর রহমানের ৮৫ রানের ওপর ভর করে ৯ উইকেট হারিয়ে ২৬৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছিল শেখ জামাল। এক বল আর ৪ উইকেট হাতে রেখেই সেই স্কোর টপকে যায় মোসাদ্দেক হোসেনের নেতৃত্বাধীন আবাহনী।

রান তাড়ায় ভালো শুরু এনে দেন ৮০ বলে ৬৭ রান করা এনামুল হক বিজয়। এছাড়া বিসিবির ছাড়পত্র পাওয়া আফিফ হোসেন ধ্রুব খেলেন ৮৮ বলে ৮৩ রানের দুর্দান্ত ইনিংস। শেষ তিন ওভারে ২৭ রান দরকার ছিল আবাহনীর। পেসার শফিকুল ইসলামের করা শেষ ওভারের আগে সেটি নেমে আসে ৬ বলে ৯ রানে।

মোসাদ্দেক শেষ ওভারের প্রথম ৪ বলে ৮ রান করে নিয়ে সমীকরণটাকে ২ বলে ১ রানে নিয়ে আসেন। পঞ্চম বলটি বোলারের মাথার ওপর দিয়ে বিশাল এক ছক্কা মেরে আবাহনীকে পৌঁছে দেন জয়ের বন্দরে। ওই ছক্কায় তার ফিফটিও পূরণ হয়ে যায়। আবাহনী অধিনায়ক অপরাজিত থাকেন ৫৫ বলে ৫৩ রানে।

মন্তব্য করুন: