বদলি হয়ে আইপিএলে এসেই সৌরভের রেকর্ড ভাঙলেন সল্ট

৩০ এপ্রিল ২০২৪

বদলি হয়ে আইপিএলে এসেই সৌরভের রেকর্ড ভাঙলেন সল্ট

দুর্দান্ত ছন্দে থাকার পরেও এবারের আইপিএলের নিলামে অবিক্রিত ছিলেন ফিল সল্ট। শেষ পর্যন্ত আসর শুরুর আগে স্বদেশি জেসন রয়ের বদলি হিসেবে কলকাতা নাইট রাইডার্সে জায়গা পেয়েছেন এই ইংলিশ ক্রিকেটার। দলে যোগ দিয়েই খুনে ব্যাটিংয়ে নিজের সেরাটা সবাইকে দেখিয়ে দিচ্ছেন। একই সঙ্গে ভেঙে দিয়েছেন সৌরভ গাঙ্গুলীর একটি রেকর্ড।

কলকাতা হয়ে এখন পর্যন্ত ম্যাচ খেলেছেন সল্ট। ৪৯ গড়ে এবং ১৮০ দশমিক ৬৪ স্ট্রাইক-রেটে রান করেছেন ৩৯২। এর মধ্যে ঘরের মাঠ ইডেন গার্ডেন্সেই তার রান ৩৪৩। তাতেই সৌরভের রেকর্ড ভেঙে নতুন এক কীর্তি গড়েছেন ডানহাতি এই ব্যাটার

ভারত কলকাতার সাবেক অধিনায়ক সৌরভকে ছাড়িয়ে আইপিএলের এক মৌসুমে ইডেন গার্ডেন্সে সর্বোচ্চ রান করার রেকর্ড এখন সল্টের। চলতি মৌসুমে এই উইকেটরক্ষক-ব্যাটার এই মাঠে ম্যাচে খেলেছেন ৬টি, যার ৪টিতেই বিধ্বংসী ব্যাটিংয়ে ফিফটি হাঁকান। একটিতে আউট হন ১০ রানে। আরেক ম্যাচে রানের জন্য ফিফটি মিস করেন। সোমবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৩৩ বলে চার ছক্কায় খেলেন ৬৮ রানের এক বিষ্ফোরক ইনিংস। 

এর আগে ইডেনে এক মৌসুমে সৌরভ করেন ৩৩১ রান। ২০১০ সালের আসরে বাঁহাতি এই ব্যাটার ইনিংসে এই রান করেন। সেই মৌসুমে কলকাতার হয়ে ১৪ ইনিংসে ৩৭ দশমিক ৯২ গড় এবং ১১৭ দশমিক ৬৬ স্ট্রাইক-রেটে রান করেন ৪৯৩।

ইডেন গার্ডেন্সে এক মৌসুমে সর্বোচ্চ রানের তালিকার তিন নম্বরে আছেন আন্দ্রে রাসেল। ২০১৯ সালের আসরে ইনিংসে ক্যারিবিয়ান এই অল-রাউন্ডার করেন ৩১১ রান। সেবার পুরো মৌসুমে বোলারদের ওপর ঝড় তুলে ডানহাতি এই ব্যাটার ১৩ ইনিংসে ২১০ স্ট্রাইক-রেট ৫৬ গড়ে ৫১০ রান করেছিলেন।

মন্তব্য করুন: