বিশ্বকাপে ডাক পাওয়ার দিনে হার্দিকের ২৪ লাখ জরিমানা

বিশ্বকাপে ডাক পাওয়ার দিনে হার্দিকের ২৪ লাখ জরিমানা

টি-টুয়েন্টি বিশ্বকাপ দলে ডাক পাওয়ার দিনেই জরিমানা গুনতে হলো মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে। এদিন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের কাছে হেরে গেছে তার দল ৪ উইকেটে হেরে গেছে। আর মন্থর ওভার রেটের কারণে হার্দিককে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে। তার দলের বাকি ক্রিকেটারদেরও জুটেছে জরিমানা।

লক্ষ্ণৌয়ের বিপক্ষে হেরে মুম্বাইয়ের প্লে-অফের স্বপ্ন বড় ধাক্কা খেয়েছে। এখন তাদের প্লে অফে যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তার ওপর জুটল জরিমানা। হার্দিক অধিনায়ক হওয়ায় তাকে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে। দলের বাকিদের ৬ লক্ষ রুপি বা ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। হার্দিক ও তার দল শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

চলতি আসরে এই নিয়ে দ্বিতীয়বার জরিমানা দিলেন হার্দিক। এর আগেও একই কারণে হার্দিকের ১২ লাখ রুপি জরিমানা হয়েছিল। দ্বিতীয়বার একই অপরাধ করায় জরিমানার পরিমাণ দ্বিগুণ হয়েছে। লক্ষ্ণৌয়ের বিপক্ষে আগে ব্যাট করে ১৪৪ রানের বেশি তুলতে পারেনি মুম্বাই। ৪ উইকেট আর ৪ বল হাতে রেখেই জিতে যায় লক্ষ্ণৌ। এই জয়ে তারা পয়েন্ট টেবিলের তিনে নম্বরে উঠে এসেছে। আর মুম্বাই নেমে গেছে ১০ নম্বরে।

মন্তব্য করুন: