সিঙ্গেল নিতে রাজি না হওয়ায় ধোনির সমালোচনা (ভিডিওসহ)

সিঙ্গেল নিতে রাজি না হওয়ায় ধোনির সমালোচনা (ভিডিওসহ)

এবারের আইপিএলে ব্যাট হাতে যেন এক ভিন্ন মহেন্দ্র সিং ধোনিকে দেখছে ক্রিকেটপ্রেমীরা। চেন্নাই সুপার কিংসের ইনিংসের শেষ দিকে ক্রিজে এসে ধুম-ধাড়াক্কা চার-ছক্কা মেরে সমর্থকদের বিনোদন দিয়েছেন বেশ। তার ঝড়ো ইনিংসগুলো বর্তমান চ্যাম্পিয়নদের বেশ কিছু ম্যাচ জয়ে বড় ভূমিকাও রেখেছে। কিন্তু এবার তিনি যা করেছেন তাতে ভারতের সাবেক অধিনায়কের বিরুদ্ধে সমালোচনা শুরু হয়েছে।

বুধবার পাঞ্জাব কিংসের বিপক্ষে চেন্নাই ইনিংসের শেষ ওভারে সিঙ্গেল নিয়ে ড্যারিল মিচেলকে স্ট্রাইক দিতে অস্বীকৃতি জানান ধোনি। আরশদ্বীপ সিংয়ের করা ওভারের প্রথম বলে বাউন্ডারি চার মারলেও পরের বৈধ ডেলিভারিতে কোনো রান নিতে পারেননি তিনি।

ওভারে তৃতীয় বলটি ডিপ কাভার অঞ্চলে উড়িয়ে মারেন চেন্নাইয়ের সাবেক অধিনায়ক। সিঙ্গেল নেওয়ার জন্য অপর প্রান্তে থাকা মিচেল দৌড়ে প্রায় স্ট্রাইকারের প্রান্তে চলে যান। কিন্তু সবাইকে অবাক করে নিউ জিল্যান্ডের এই ব্যাটারকে ফিরিয়ে দেন ধোনি। পরের বলে ছক্কা হাঁকিয়ে শেষ বলে দুই রান নিতে গিয়ে রান-আউটে কাটা পড়েন তিনি। ফেরেন ১১ বলে ১৪ রান করে। শেষ পর্যন্ত চেন্নাই ম্যাচ হারে উইকেটে।

ধোনির এমন আচরণে বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে ভারতের সাবেক ক্রিকেটাররাও। অনেকেই মিচেলের মতো প্রতিষ্ঠিত ব্যাটারকে স্ট্রাইক না দেওয়ায় চেন্নাইয়ের সাবেক অধিনায়ককেস্বার্থপর বলেও আখ্যা দেন।

ম্যাচ শেষে নিজের ইউটিউব চ্যানেলে ভারতের সাবেক ক্রিকেটার ধারাভাষ্যকার আকাশ চোপড়া ধোনির এই ঘটনার তীব্র সমালোচনা করে বলেন, “শেষ পর্যন্ত ধোনি সিঙ্গেল নিতেও মানা করে দিল। এটা ঠিক আছে তবে ড্যারিল মিচেল হলো ড্যারিল মিচেল। তিনি তো আর মুস্তাফিজের সঙ্গে ব্যাট করছিলেন না। অসম্মান করছি না কিন্তু তিনি মানা করে দিয়েছেন। তিনি ছক্কা মেরেছেন ঠিক আছে। তবে তা দলের জন্য খুব একটা কাজে আসেনি।

বাদ যাননি ইরফান পাঠানও। স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে ক্রিকেটের মতো দলীয় খেলায় ধোনির এমন আচরণে বেশ হতাশা প্রকাশ করেন ভারতের এই সাবেক অল-রাউন্ডার। অপর প্রান্তে কোনো বোলার থাকলে বিষয়টি মেনে নেওয়া যেত বলে মত দেন তিনি।

তার এটা করা উচিত হয়নি। এটা একটা দলীয় খেলা। দলীয় খেলায় এমনটা অপর প্রান্তে থাকা ড্যারিল মিচেল একজন আন্তর্জাতিক ক্রিকেটার। এটা যদি কোনো বোলার থাকত তাহলে বিষয়টা বোধগম্য হত।

মন্তব্য করুন: