‘কঠোর পরিশ্রম’ করে যাচ্ছেন লিটন

‘কঠোর পরিশ্রম’ করে যাচ্ছেন লিটন

টি-টুয়েন্টি বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে, কিন্তু লিটন দাসের খারাপ সময় যেন কাটছেই না। ক্রিকেটর তিন সংস্করণেই তার অবস্থা করুণ। জিম্বাবুয়ের বিপক্ষে শুক্রবার থেকে শুরু হওয়া টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আউট হয়েছেন মাত্র ১ রানে। তিন সংস্করণ মিলিয়ে চলতি বছর ১০ ইনিংসে নেই কোনো ফিফটি। তবু কি তার ওপর আস্থা রাখবে দল?

বাংলাদেশের ব্যাটিং কোচ ডেভিড হেম্প অবশ্য এখনই লিটনের ওপর আস্থা হারাচ্ছেন না। শনিবার দলের বিশ্রাম থাকলেও সৌম্য সরকারকে নিয়ে তিনি ব্যাটিং অনুশীলন করান। এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে লিটনকে নিয়ে বলেন, “সে রান পাচ্ছে না। তবে কঠোর পরিশ্রম ঠিকই করে যাচ্ছে। এটাই মূল ব্যাপার, ধারাবাহিকভাবে ভালো করার চেষ্টা করা।”

লিটনের পাশে দাঁড়িয়ে হেম্প আরও বলেন, “খেলোয়াড়দের এ ধরনের সময়ের মধ্য দিয়ে যেতে হয় যখন সে রান পাবে না। সেও একই সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। তাছাড়া ওপেন করা সহজ কিছু নয়। বল নতুন থাকে। কাল যেমন নতুন বলে মুভমেন্ট ছিল। বেশিরভাগ পড়ে ভেতরে আসছিল। সুতরাং কাজটা সহজ নয়। ওপেনিংয়ে ব্যাটিং করা সহজ নয়।”

আরেক ওপেনার তানজিদ তামিম শুক্রবার অভিষেকেই অপরাজিত ফিফটিতে দলকে জিতিয়েছেন। তাকে নিয়ে হেম্প বলেন, “সে উন্নতি করছে। ৫০ ওভারের বিশ্বকাপেও খেলেছে। সে এইচপি প্রোগ্রামে ছিল; ফলে আমার তাকে আগে দেখার অভিজ্ঞতা আছে। সে প্রতি সপ্তাহে, প্রতি মাসেই উন্নতি করছে। আগের চেয়ে ভালো সিদ্ধান্ত গ্রহণ করতে পারছে। তার এখনো উন্নতির অনেক জায়গা আছে। বর্তমানে সে সঠিক পথেই এগোচ্ছে।”

মন্তব্য করুন: