‘ম্যাক্সওয়েল আইপিএল ইতিহাসের সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার’

‘ম্যাক্সওয়েল আইপিএল ইতিহাসের সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার’

এই তো কয়েকমাস আগেই গত ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে অপরাজিত ডাবল সেঞ্চুরি হাঁকালেন গ্লেন ম্যাক্সওয়েল। বিশ্বজুড়ে শুরু হলো তার স্তুতি। এরপর ভারতের বিপক্ষে টি-টুয়েন্টিতে হাঁকালেন সেঞ্চুরি। সেই অস্ট্রেলিয়ান অল-রাউন্ডার এবারের আইপিএলে রয়্যাল চ্যালঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে যেন রান করতেই ভুলে গেছেন। 

চলতি আইপিএলে ম্যাক্সওয়েল নেই ফর্মে। ৭ ইনিংসে ৫.১৪ গড়ে করেছেন কেবল ৩৬ রান! সর্বোচ্চ স্কোর ২৮। চার মেরেছেন ৪টি আর ছক্কা মাত্র একটি। তার দল তারকাবহুল বেঙ্গালুরুর অবস্থাও খারাপ। ১১ ম্যাচে মাত্র ৪টি জয়ে তাদের প্লে অফের আশা শেষ। ম্যাক্সওয়েলের এই হাল দেখে পার্থিব প্যাটেল তাকে আইপিএলের ইতিহাসের সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার হিসেবে আখ্যা দিয়েছেন!

গত শনিবার গুজরাটের বিপক্ষে ৪ রানে ম্যাক্সওয়েল আউট হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় ভারতের সাবেক উইকেটকিপার ব্যাটার পার্থিব লিখেছেন, “গ্লেন ম্যাক্সওয়েল আইপিএল ইতিহাসের সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার।”

আইপিএলের ইতিহাস ঘাটলে দেখা যায়, ম্যাক্সওয়েল খুব একটা ধারাবাহিক ছিলেন না। তার সেরা আসর ছিল ২০২১। সেবার তিনি পাঁচশ রানের মাইলফলক ছুঁয়েছিলেন। গত আসরে ১৮০ স্ট্রাইকরেটে করেছিলেন ৪০০ রান। এর আগে বা পরের আসরগুলোয় তার পারফর্ম্যান্স বলার মতো না। আইপিএলে খেলা সব মিলিয়ে ১২৭ ইনিংসে তার গড় ২৫, স্ট্রাইক রেট ১৫৬। তাহলে কি পার্থিবের কথাই ঠিক?

মন্তব্য করুন: