তামিম-লিটনে শুরু, রিয়াদ- হৃদয়ে শেষ

তামিম-লিটনে শুরু, রিয়াদ- হৃদয়ে শেষ

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টুয়েন্টিতেও সহজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ। পাঁচ ম্যাচ সিরিজে স্বাগতিকরা এখন ২-০ ব্যবধানে এগিয়ে। জিম্বাবুয়ের দেওয়া ১৩৯ রানের টার্গেটে লিটন দাস আর তানজিদ তামিমের ভালো শুরুর পর উন্মাতাল ব্যাটিংয়ে ম্যাচ জিতিয়ে ফেরেন মাহমুদউল্লাহ আর তাওহীদ হৃদয়। ম্যাচ শেষে এই দুই জুটিকেই কৃতিত্ব দিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

চট্গ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রান তাড়ায় নেমে লিটন-তামিমের ওপেনিং জুটিতে আসে ৪.৫ ওভারে ৪১ রান। এরপর দ্রুত চারটি উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসে বারবার হানা দেয় বৃষ্টি। পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ আর হৃদয়ের ২৯ বলে অবিচ্ছিন্ন ৪৯ রানের জুটিতে ৯ বল এবং ৬ উইকেট হাতে রেখে সহজেই জয় পায় বাংলাদেশ। ২৫ বলে অপরাজিত ৩৭ করে ম্যাচসেরা হয়েছেন হৃদয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই জয় নিয়ে শান্ত বলেন, প্রথমত বোলাররা খুব ভালো করেছে। কিন্তু আমি যেমন বলছি, আমরা বৃষ্টি তো আর নিয়ন্ত্রণ করতে পারি না, কিন্তু এটা ব্যাটসম্যানদের জন্য সহজ নয়। আমাদের এই বিষয়গুলো আরও ভালোভাবে ম্যানেজ করতে হবে। আমাদের আরও উন্নতির জায়গা আছে। জিম্বাবুয়ে এখানেও ভালো ক্রিকেট খেলতে পারে। তারা মাঝের ওভারগুলোতে খুব ভালো ব্যাটিং করেছে।

তিনে নেমে ১৫ বলে ১৬ রান করা বাংলাদেশ অধিনায়ক আরও বলেন, আমাদের আজকের বোলিং নিয়ে আমি মোটেও চিন্তিত নই। এরপর তামিম আর লিটনের ৪০+ রানের উদ্বোধনী জুটি দলকে সঠিক পথে এগিয়ে নিয়েছে। শেষে হৃদয় আর রিয়াদ ভাই দিয়েছেন ফিনিশিং টাচ। পরের ম্যাচটি দিনের বেলায়, তাই এখন আমরা ওই ম্যাচ নিয়েই পরিকল্পনা সাজাব।

মন্তব্য করুন: