বিশ্বকাপ জিতলে বাবরদের ১ লাখ ডলার করে পুরস্কারের ঘোষণা

বিশ্বকাপ জিতলে বাবরদের ১ লাখ ডলার করে পুরস্কারের ঘোষণা

টি-টুয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে দেশ ছাড়ার আগে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত পাকিস্তান ক্রিকেট দল। এমনই এক সময় দলকে অনুপ্রাণিত করতে দারুণ এক খবর দিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি। এবারের বিশ্বকাপের শিরোপা জিততে পারলে দলের প্রত্যেককে এক লাখ মার্কিন ডলার পুরস্কারের ঘোষণা দিয়েছেন পিসিবি প্রধান।   

আগামী ১ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাচ্ছে টি–টুয়েন্টি বিশ্বকাপের নবম আসর। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত সবশেষ আসরে রানার্সআপ হওয়া পাকিস্তান ২০০৯ সালে এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছিল।

তবে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডে দুটি টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাবর আজমের দল। দেশ ছাড়ার আগে লাহোরে চলছে দলের প্রস্তুতি ক্যাম্প। সেখানেই রোববার খেলোয়াড়দের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করেন পিসিবি চেয়ারম্যান। খেলোয়াড় এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গে বিশ্বকাপ ভাবনা নিয়েও কথা বলেন তিনি।

পিসিবির পক্ষ হতে জানানো হয়, অনুষ্ঠানে টি–টুয়েন্টি বিশ্বকাপ জিতলে দলের প্রত্যেক খেলোয়াড়কে এক লাখ ডলার করে পুরস্কার দেওয়ার ঘোষণা দেন মহসিন। একই সঙ্গে পিসিবি প্রধান দলকে জানান, তার কাছে দলের বিশ্বকাপের ট্রফি উঁচিয়ে ধরার চেয়ে অন্য কোনো কিছু বেশি গুরুত্বপূর্ণ নয়। এছাড়াও দলকে কোনো চাপ ছাড়াই বিশ্বকাপে খেলার কথা জানিয়ে তিনি বলেন, “নিজেদের সবটুকু দিয়ে খেল। জয়টা তোমাদের জন্য হবে এবং হারটা আমার হবে।”  

“কারও কথা ভাবার দরকার নেই। শুধু পাকিস্তানের জন্য খেল। নিজেদের দলগত কাজটা মাঠের মধ্যে তুলে ধর। সৃষ্টিকর্তার কৃপায় জয় তোমাদেরই হবে।”

এবারের বিশ্বকাপে পাকিস্তান আছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের সঙ্গে আছে আয়ারল্যান্ড, যুক্তরাষ্ট্র, কানাডা ও চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে আগামী ৬ জুন নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাবরের দল।

মন্তব্য করুন: