লিটন-শান্তর ওপর বিশ্বাস রাখতে বললেন হৃদয়

লিটন-শান্তর ওপর বিশ্বাস রাখতে বললেন হৃদয়

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়ের পথে টানা দুই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন তাওহীদ হৃদয়। প্রথম তিন ম্যাচেই তার ব্যাট থেকে এসেছে ঝড়ো ইনিংস। টপ অর্ডারের দুই ব্যাটিং স্তম্ভ লিটন দাস আর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ব্যর্থ হওয়ার পর হৃদয় যেভাবে চাপ সামলেছেন- তা প্রশংসনীয়। কিন্তু লিটন-শান্ত তো রান পাচ্ছেন না। আউট হচ্ছেন বাজেভাবে। এরপরও এই দুজনের ওপর বিশ্বাস রাখতে বললেন তাওহীদ হৃদয়।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টুয়েন্টিতে মঙ্গলবার স্কুপ খেলতে গিয়ে কুৎসিতভাবে বোল্ড হয়েছেন লিটন। ব্লেসিং মুজারাবানির টানা দুই বলে স্কুপ করতে গিয়ে ব্যর্থ হওয়ার পর তৃতীয় বলে আবার একই চেষ্টায় ফিরেছেন ১ রানে। অন্যদিকে সিকান্দার রাজার বলে বোল্ড হওয়ার আগে ৪ বলে ৬ রান করেছেন শান্ত। সিরিজজুড়েই এই দুই ব্যাটার রান পাচ্ছেন না। জিম্বাবুয়ের দুর্বল বোলিং লাইনআপের সামনে তাদের মনে হচ্ছে অসহায়!

মঙ্গলবার চট্গ্রামে তৃতীয় টি-টুয়েন্টি ৯ রানে জয়ের পর সংবাদ সম্মেলনে আসেন হৃদয়। স্বাভাবিকভাবেই লিটন-শান্তর ফর্ম নিয়ে প্রশ্ন ওঠে। জবাবে হৃদয় বলেন, ঠিক আছে দু একটা ইনিংস এদিক সেদিক হতেই পারে। আবার যেদিন ভালো শুরু করবে সেদিন দেখবেন তারাই (লিটন-শান্ত) ম্যাচ জিতিয়ে দিয়েছে। টপ অর্ডারে ব্যাটিং করে তারাই দেখবেন ম্যাচে একদিন ১০০ বা আমাদের জন্য অবদান করবে।

দুজনের মাঝে লিটনকে নিয়েই সমালোচনা হচ্ছে বেশি। তিনি যেভাবে আউট হচ্ছেন, সেটা এর পেছনে অন্যতম বড় কারণ। লিটনকে নিয়ে সমালোচনার জবাবে হৃদয় বললেন, দেখেন কেউ তো ইচ্ছা করে উইকেট দিয়ে আসে না। লিটন ভাই বা যারা টপ অর্ডাররা খেলে তারা চেষ্টা করছে নিজের সেরাটা দিয়ে। একটা ক্রিকেটার সবসময় ভালো খেলবেন না। লিটন ভাই.উনার স্ট্রাইকরেট নিয়ে অনেক কথা হচ্ছে শুনতেছি। আসলে চেক করে দেখলে দেখা যাবে এখনও উনার স্ট্রাইকরেট  বাংলাদেশের  কয়েকজনের ভেতরে আছে মনে হয়, (সেরা) দুই তিনজনের ভেতরে।

এরপরই দুই সিনিয়র ক্রিকেটারের ওপর ভরসা রাখার আবেদন জানালেন জাতীয় দলে নিজের জায়গা পাকা করে ফেলা হৃদয়, বিশ্বের যত বড় ব্যাটারই হোক সে প্রতিটা ম্যাচ বা সিরিজে ভালা করবে না। আশা করছি যে যারা ভালো করছেন না তারা খুব দ্রুত ফিরবেন। একটা ইনিংস ভালো করলেই ফিরবেন। এমনও হতে পারে খুব বড় খেলায় দেখা যাচ্ছে খেলার সিনারিও চেঞ্জ করে দেবেন। আমাদের সবার বিশ্বাস রাখতে হবে, বিশ্বাসটা হারালে হবে না।

মন্তব্য করুন: