ভিসা জটিলতায় আয়ারল্যান্ড সিরিজে আমিরের খেলা নিয়ে শঙ্কা

ভিসা জটিলতায় আয়ারল্যান্ড সিরিজে আমিরের খেলা নিয়ে শঙ্কা

টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার জন্য দেশ ছেড়েছে পাকিস্তান দল। কিন্তু সময়মতো ভিসা না পাওয়ায় দলের সঙ্গে আয়ারল্যান্ডগামী বিমানে উঠতে পারেননি মোহাম্মদ আমির। শঙ্কা দেখা দিয়েছে সিরিজ অংশগ্রহণ নিয়েও।

পিসিবির এক কর্মকর্তার বরাত দিয়ে ইএসপিএন ক্রিকইনফো জানায়, সফরের জন্য দলের বাকি সদস্যদের সঙ্গেই ভিসার আবেদন করেন যুক্তরাজ্যের স্থায়ী বাসিন্দা আমির। তবে দলের সবাই ভিসা পেলেও বাঁহাতি এই পেসার এখনও তা পাননি। তাই মঙ্গলবার তাকে ছাড়াই পুরো দল ডাবলিনের উদ্দেশে দেশ ছাড়ে। ফলে এখনও পাকিস্তানেই আছেন আমির।

এই সমস্য সমাধানের জন্য ক্রিকেট আয়ারল্যান্ডের সঙ্গে পিসিবি যোগাযোগ করছে বলে জানান সেই কর্মকর্তা। খেলোয়াড়দের সময়মতো ভিসা পাওয়ার বিষয়টি আয়োজক ক্রিকেট বোর্ডের দায়িত্ব বলেও উল্লেখ করেন তিনি। সিরিজটি খুব সংক্ষিপ্ত হওয়ায় এটিতে এখন আমিরের খেলা নিয়েই শঙ্কা দেখা দিয়েছে।

আয়ারল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজটি শুরু হবে আগামী শুক্রবার। শেষ হবে ১৪ মে, মঙ্গলবার।

এর আগেও একবার পাকিস্তানের সঙ্গে আয়ারল্যান্ড সফরে যান আমির। ২০১৮ সালে আয়ারল্যান্ডের অভিষেক টেস্ট ম্যাচের প্রতিপক্ষ ছিল পাকিস্তানের। সেই ম্যাচে বল হাতে দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নেন আমির।

আয়ারল্যান্ড সফর শেষে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। ইংল্যান্ডে সিরিজ শেষে বিশ্বকাপের বিমান ধরবে বাবর আজমের দল।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে অবসর ভেঙে গত মার্চে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেন আমির। এরপর ঘরের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে চার বছর পর জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামেন ৩২ বছর বয়সী এই পেসার।

মন্তব্য করুন: