হার্দিকের আচরণে মুম্বাইয়ের সিনিয়র ক্রিকেটাররা ক্ষুব্ধ

হার্দিকের আচরণে মুম্বাইয়ের সিনিয়র ক্রিকেটাররা ক্ষুব্ধ

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হওয়ার পর হার্দিক পান্ডিয়ার ওপর যে ঝড় বইতে শুরু করেছিল, সেটা এখনও থামেনি। গত বুধবার সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে প্রথম দল হিসেবে চলতি আইপিএল থেকে বিদায় নিয়েছে মুম্বাই। পাঁচবারের শিরোপাজয়ী দলটির এই হালের পেছনে হার্দিকের নেতৃত্বে ত্রুটি দেখছেন মুম্বাইয়ের কয়েকজন সিনিয়র ক্রিকেটার। এমনকী বিষয়টি নিয়ে টিম ম্যানেজম্যান্টের সঙ্গে তাদের বৈঠকও হয়েছে।

এবারের আইপিএলে প্রায় প্রতি ম্যাচেই হার্দিককে দুয়ো দিয়েছেন মুম্বাই এবং গুজরাটের সমর্থকেরা। তাছাড়া অধিনায়ক হার্দিকের বক্তব্য নিয়েও উঠেছে প্রশ্ন। গত ২৭ এপ্রিল দিল্লির কাছে হারার পরে সতীর্থদের দায়ও দিয়েছিলেন পান্ডিয়া। মুম্বাই অধিনায়ক তিলক ভার্মাকে ইঙ্গিত করে বলেছিলেন, যখন অক্ষর প্যাটেল একজন বাঁহাতিকে বল করছিল, তাকে আক্রমণ করাই ছিল সেরা অপশন। এই ম্যাচ সচেতনতাটুকু আমরা দেখাতে পারিনি। যেটাই আমাদের ম্যাচে পিছিয়ে দিয়েছে।

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, হার্দিকের এই বক্তব্য ভালোভাবে নেয়নি মুম্বাইয়ের সিনিয়র ক্রিকেটারেরা। দলের ব্যর্থতা একজনের কাঁধে দেওয়া তারা মানতে পারেনি। তাই একজোট হয়ে টিম ম্যানেজম্যান্টের সঙ্গে তারা বৈঠক করেছে। তাতে সিনিয়র ক্রিকেটারেরা মুম্বাইয়ের ড্রেসিংরুমের এই অবস্থার জন্য পান্ডিয়ার নেতৃত্বের ধরনকে দায়ী করেছেন বলে গণমাধ্যমটি জানিয়েছে। পাশাপাশি পুরো টুর্নামেন্টে হার্দিকের পারফরম্যান্সও ছিল মলিন।

অবশ্য ড্রেসিংরুমের পরিবেশ নিয়ে মুম্বাই কর্তৃপক্ষ আদৌ কোনো দুশ্চিন্তা করছে কিনা, সেটা বোঝা যায় দলটির এক কর্মকর্তার বক্তব্যে। নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, এটা একটা সাধারণ সমস্যা, নেতৃত্ব পরিবর্তন হলে এমনটা হয়। খেলাধুলাতে এটা সব সময়ই হয়।

মন্তব্য করুন: