পাইলট অসীম জাওয়াদকে শ্রদ্ধা জানাল দেশের ক্রিকেটাঙ্গন

পাইলট অসীম জাওয়াদকে শ্রদ্ধা জানাল দেশের ক্রিকেটাঙ্গন

বাংলাদেশ বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় গত বৃহস্পতিবার মৃত্যুবরণ করেছেন পাইলট অসীম জাওয়াদ। এই মর্মান্তিক ঘটনায় দেশজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। দেশের ক্রিকেটাঙ্গনকেও ছুঁয়ে গেছে সেই শোক। বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে শোক প্রকাশ করা হয়েছে। তাছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টুয়েন্টির আগে পালন করা হয়েছে এক মিনিট নীরবতা।

বিসিবির শোকবার্তায় বলা হয়েছে, গতকাল চট্টগ্রামে বিমান দুর্ঘটনায় বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা স্কোয়াড্রন লিডার অসীম জাওয়াদের মর্মান্তিক মৃত্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড গভীর শোক প্রকাশ করছে। তাঁর প্রতি সম্মান জানাতে শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ে চতুর্থ টি-টুয়েন্টি ম্যাচ শুরুর আগে এক মিনিট নিরবতা পালন করা হবে।

বিমান বাহিনীর একটি ইয়াক-১৩০ প্রশিক্ষণ বিমান গত বৃহস্পতিবার সকাল ১০টা ২৫ মিনিটে চট্টগ্রামের জহুরুল হক ঘাঁটি থেকে উড্ডয়নের পর প্রশিক্ষণ শেষে ফেরার সময় কর্ণফুলী নদীর মোহনার কাছে বিধ্বস্ত হয়। নিয়মিত প্রশিক্ষণের অংশ হিসেবেই উড্ডয়ন করেছিল বিমানটি। যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটিতে আগুন ধরে গিয়েছিল।

দুর্ঘটনার পর বৈমানিক উইং কমান্ডার মো. সোহান হাসান খাঁন এবং স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদ প্যারাশুট দিয়ে নদীতে নেমে আসেন। বিমান ও নৌবাহিনীর উদ্ধারকারী দল এবং স্থানীয় জেলেরা মিলে তাদের উদ্ধার করে। আসীম জাওয়াদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দ্রুত তাকে বিএনএস পতেঙ্গায় নেওয়া হয়। সেখানে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

মন্তব্য করুন: