`ভুয়া` `ভুয়া` স্লোগানের মাঝে ২২ রানে শেষ ৮ উইকেট হারাল বাংলাদেশ!

`ভুয়া` `ভুয়া` স্লোগানের মাঝে ২২ রানে শেষ ৮ উইকেট হারাল বাংলাদেশ!

একটা টি-টুয়েন্টি ম্যাচে যেভাবে ব্যাটিং শুরু করা উচিত, ঠিক সেভাবেই শুরু করেছিলেন তানজিদ হাসান তামিম আর সৌম্য সরকার। দুজনে গড়েন শতাধিক রানের ওপেনিং জুটি। এই দুজন আউট হওয়ার পরই ধস নামে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে। মাত্র ৯ বলের মধ্যে প্যাভিলিয়নে ফিরেন তিন ব্যাটার! গ্যালারিতে উঠল 'ভুয়া' 'ভুয়া' স্লোগান। ২২ রানের মধ্যে শেষ ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ থামল মাত্র ১৪৩ রানে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার সন্ধ্যায় টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করেছিলেন সৌম্য আর তানজিদ। ৩৪ বলে সিরিজে দ্বিতীয় ফিফটি তুলে নেন তানজিদ। এরপর জীবন পেয়েও বেশিদূর যেতে পারেননি। ৩৭ বলে ৭ চার ১ ছক্কায় ৫২ রানে থামে তার ইনিংস। সৌম্য সরকার দারুণ খেলতে খেলতে ৩৪ বলে ৩ চার ২ ছক্কায় ৪১ রান কর লুকি জঙ্গুয়ের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন। আউট হওয়ার পর তাকে মোটেও সন্তুষ্ট মনে হয়নি।এই দুজন আউট হতেই ধস নামে ব্যাটিং লাইনআপে।

১৪তম ওভারের চতুর্থ বলে তাওহীদ হৃদয়কে (১২) আউট করেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। পরের ওভারের প্রথম বলে ব্রায়ান বেনে বোল্ড করেন ১০ মাস পর টি-টুয়েন্টিতে ফেরা সাকিব আল হাসানকে (১)। শেষ বলে উড়ে যায় অধিনায়ক নাজমুল হোসেন শান্তর স্টাম্প (২)। এই ধস আর সামলাতে পারেনি বাংলাদেশ। আউটের মিছিলে যোগ দেন জাকের আলী (৬), রিশাদ হোসেন (২), তাসকিন আহমেদ (০), তানজিম সাকিব (৬), মুস্তাফিজুর রহমান (৩)। ২২ রানের মধ্যে বাংলাদেশের শেষ ৮ উইকেটের পতন হয়! ১৯.৫ ওভারে ১৪৩ রানে অল-আউট হয় বাংলাদেশ। লুকি জঙ্গুয়ে নেন ২০ রানে ৩ উইকেট। দুটি করে নিয়েছেন এনগ্রাভা আর বেনেট।

মন্তব্য করুন: