অসুস্থ মাকে হাসপাতালে রেখে আইপিএলে ফিরলেন গুরবাজ

অসুস্থ মাকে হাসপাতালে রেখে আইপিএলে ফিরলেন গুরবাজ

অসুস্থ মায়ের পাশে থাকতে আইপিএল ছেড়ে দেশে ফিরেছিলেন কলকাতা নাইট রাইডার্সের আফগান উইকেটকিপার-ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ। তার মা হাসপাতালে ভর্তি। এর মাঝেই ডাক এলো দলের তাকে খুব প্রয়োজন। কারণ ফিল সল্ট জাতীয় দলের দায়িত্ব পালন করতে ফিরে গেছেন দেশে। অতঃপর পেশাদারিত্ব বজায় রেখে কঠিন সিদ্ধান্তই নিলেন গুরবাজ।

মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে আইপিএলের ফাইনালে উঠেছে নাইট রাইডার্স। ম্যাচ শেষে গুরবাজ বলেন, “আমার মা এখনও অসুস্থ। আমি সেখানে (আফগানিস্তান) গিয়েছিলাম। ফিল সল্ট চলে যাওয়ার পর নাইট রাইডার্স থেকে আমাকে ফোন করে বলা হয়, ‘গুরবাজ, তোমাকে আমাদের প্রয়োজন। তুমি এখন কী অবস্থায় আছ?’ আমি তাদের বলি যে, ‘আমি আসছি’।”

গুরবাজ এবং সল্ট দুজনেই উইকেটকিপার-ওপেনার। কিন্তু সল্টের জন্য একাদশে সুযোগ হচ্ছিল না গুরবাজের। মঙ্গলবারই তিনি মৌসুমে প্রথমবার ব্যাটিং করার সুযোগ পান। ১৪ বলে ২৩ রান করে সুনিল নারাইনের সঙ্গে দলকে ভালো শুরু এনে দেন। এর আগে গত ১৯ মে রাজস্থান ম্যাচে তিনি প্রথমবার একাদশে সুযোগ পেয়েছিলেন। কিন্তু বৃষ্টিতে ম্যাচ পণ্ড হওয়ায় ব্যাটিং করা হয়নি।

মন্তব্য করুন: