১০০ মিটারে নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখলেন শিরিন-ইমরানুর

৯ ফেব্রুয়ারি ২০২৪

১০০ মিটারে নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখলেন শিরিন-ইমরানুর

অ্যাথলেটিকসের সবচেয়ে জনপ্রিয় ও মর্যাদার ইভেন্টগুলোর একটি হলো ১০০ মিটার স্প্রিন্ট। নিজেদের সেরাটা দেওয়ার জন্য নিজেদের সবটুকু উজাড় করে দিয়ে থাকেন অ্যাথলেটরা। কিন্তু বরাবরের ন্যায় এবারও জাতীয় অ্যাথলেটিকসে শিরিন আক্তার ও ইমরানুর রহমানকে ছাড়িয়ে যেতে পারেননি কেউই। আর তাই, দেশের দ্রুততম মানব ও মানবীর খেতাব এবারও ধরে রেখেছেন এই দুই অ্যাথলেট।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পর্দা উঠেছে ৪৭তম জাতীয় অ্যাথলেটিকসের আসর। আসরের প্রথম দিনই ট্র্যাকে নামেন ১০০ মিটার স্প্রিন্টের অ্যাথলেটরা। গত আসরের মতো এবারও ছেলেদের বিভাগে নিজের শ্রেষ্ঠত্ব ধরে রাখেন বাংলাদেশ সেনাবাহিনীর ইমরানুর। ১০ দশমিক ৩৬ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ পদক লাভ করেন এই অ্যাথলেট। গত আসরে এই খেতাব অর্জনে সময় নিয়েছিলেন ১০ দশমিক ৪৯ সেকেন্ড।

এই ইভেন্টে বাংলাদেশ নৌবাহিনীর মোহাম্মদ ইসমাইল ১০ দশমিক ৬৭ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় এবং একই দলের রাকিবুল হাসান তৃতীয় হন ১০ দশমিক ৭২ সেকেন্ডে দৌড় শেষ করেন।

অন্যদিকে, মেয়েদের ইভেন্টে নিজের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছিল নৌবাহিনীর শিরিনকে। কিন্তু নিজ দলের সতীর্থ সুমাইয়া দেওয়ানকে পেছনে ফেলে ১২ দশমিক ১১ সেকেন্ড সময় নিয়ে শিরোপা ধরে রাখেন শিরিন। আর ১২ দশমিক ২৯ সেকেন্ড সময় নিয়ে রৌপ্যতেই সন্তুষ্ট থাকতে হয় সুমাইয়াকে। ১৪ দশমিক ০১ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হয়েছেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সামিয়া আক্তার সাথী।

জাতীয় অ্যাথলেটিকসে সব মিলিয়ে চারবার সেরার মুকুট জিতলেন ইমরানুর। তবে তিনি পারেননি ব্যক্তিগত সেরা টাইমিং পেছনে ফেলতে। অন্যদিকে, এই নিয়ে ১৫তম বারের মতো দ্রুততম মানবী হলেন শিরিন।

মন্তব্য করুন: