জাতীয় দল থেকে রোমান সানার অবসর

জাতীয় দল থেকে রোমান সানার অবসর

তারকা আর্চার রোমান সানা জাতীয় দল থেকে অবসর ঘোষণা করেছেন। বাংলাদেশ আর্চারি দলে তিনি আর খেলবেন না। ইতোমধ্যেই বিষয়টি তিনি আর্চারি ফেডারেশনকে লিখিতভাবে জানিয়েছেন। বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজীবউদ্দিন আহমেদ রোববার গণমাধ্যমের কাছে রোমানা সানার চিঠি পাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছেন।

সম্প্রতি বাজে পারফর্ম্যান্সের কারণে গত ২০ থেকে ২৪ ফেব্রুয়ারি ইরাকের বাগদাদে অনুষ্ঠিত এশিয়ান আর্চারি প্রতিযোগিতায় অংশ নেওয়া বাংলাদেশ দলে রোমান সানার সুযোগ হয়নি। এজন্যই তিনি অভিমানে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন কিনা সে ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। আর্চারি ফেডারেশনকে দেওয়া চিঠিতে রোমান তার অবসরের পেছনে ব্যক্তিগত কারণ উল্লেখ করেছেন। ফেডারেশনের পক্ষ থেকে তাকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ করলেও রোমান কর্ণপাত করেননি।

রোমান সানাকে দিয়েই মূলত বিশ্ব আর্চারিতে পরিচিতি পেয়েছে বাংলাদেশ। ২০১৯ সালের বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে তিনি ব্রোঞ্জ জিতেছিলেন। বাংলাদেশের প্রথম ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিকে সরাসরি কোয়ালিফাই করেছিলেন। এছাড়া ২০২১ বিশ্বকাপ আর্চারিতে দিয়া সিদ্দিককে সঙ্গী করে রিকার্ভ মিশ্র দ্বৈতের ফাইনালে উঠেছিলেন রোমান। নেদারল্যান্ডসের কাছে হেরে তারা রুপা জিতেছিলেন। পরে ব্যক্তিগত জীবনেও জুটি বেঁধেছেন রোমানদিয়া।

মন্তব্য করুন: