নিউ জিল্যান্ড সিরিজের দলে তামিম-মাহমুদউল্লাহ

১৭ সেপ্টেম্বর ২০২৩

নিউ জিল্যান্ড সিরিজের দলে তামিম-মাহমুদউল্লাহ

নিউ জিল্যান্ডের বিপক্ষে আগামী ২১ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া তিন ম্যাচের সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য ঘোষণা করা দলে চোট কাটিয়ে ফিরেছেন তামিম ইকবাল। ছয় মাস পর ডাক পেয়েছেন মাহমুদউল্লাহ। বিশ্রাম দেওয়া হয়েছে মূল কয়েকজন খেলোয়াড়কে।

শনিবার নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে লিটন দাসকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদশে ক্রিকেট বোর্ড (বিসিবি)

এই সিরিজের জন্য সাকিবের পাশাপাশি বিশ্রাম দেওয়া হয়েছে উইকেটরক্ষক মুশফিকুর রহিম, অল রাউন্ডার মেহেদী হাসান মিরাজ এবং তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ শরিফুল ইসলামকে।

তবে দলে জায়গা হয়নি এশিয়া কাপে দলের সঙ্গে থাকা নাঈম শেখ, আফিফ হোসেন শামীম হোসেনের।

পুরোনো খেলোয়াড়দের মধ্যে ডাক পেয়েছেন সৌম্য সরকার উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। নতুনদের মধ্যে ডাক পেয়েছেন বাঁহাতি ব্যাটার জাকির হাসান, পেসার খালেদ আহমেদ লেগ-স্পিনার রিশাদ হোসেন।

দল ঘোষণা নিয়ে নির্বাচক কমিটির প্রধান মিনহাজুল আবেদিন নান্নু বলেন, “ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপকে সামনে রেখে খেলোয়াড়দের বিশ্রামের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দীর্ঘ সময় ধরে টুর্নামেন্ট চলবে তাই সেখানে ক্রিকেটারদের শারীরিক মানসিকভাবে ফিট থাকা দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের মতো বড় আসরের আগে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ অন্য খেলোয়াড়দের দেখার সুযোগ করে দিয়েছে।

আগামী ১৯ সেপ্টেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ দলের অনুশীলন শুরু হবে।

প্রথম দুই ওয়ানডের বাংলাদেশ দল:

লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, নুরুল হাসান, মেহেদী হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান, তানজিদ হাসান, জাকির হাসান, রিশাদ হোসেন, খালেদ আহমেদ।

মন্তব্য করুন: