কোহলি গালি দিয়েছে, থুতু ছিটিয়েছে, বিস্ফোরক অভিযোগ এলগারের

২৯ জানুয়ারি ২০২৪

কোহলি গালি দিয়েছে, থুতু ছিটিয়েছে, বিস্ফোরক অভিযোগ এলগারের

ক্রিকেটকে বিদায় জানানোর পর বিরাট কোহলির বিরুদ্ধে মারাত্মক সব অভিযোগ আনলেন দক্ষিণ আফ্রিকার সাবেক টেস্ট অধিনায়ক ডিন এলগার। তার অভিযোগ, প্রথমবার মুখোমুখি হওয়ার সময় তার গায়ে থুতু ছিটিয়েছিলেন কোহলি! শুধু তাই নয়, তাকে অশ্লীল সব স্লেজিং করেছেন সাবেক ভারত অধিনায়ক। যে কারণে শুরুতে তাদের সম্পর্ক ভালো ছিল না। অথচ এলগারের শেষ টেস্টে সেই কোহলিই তাকে সম্মান জানিয়েছিলেন।

'ব্যান্টার উইদ দ্য বয়েজ' এর একটি পডকাস্টে এলগার ২০১৫ সালের ভারত সফরের স্মৃতিচারণ করে বলেন, "ভারতের উইকেট ছিল হাস্যকর। আমি ব্যাটিংয়ে নেমে রবিচন্দ্রন অশ্বিন এবং কী যেন নাম… জেজা, জেজা, জেজার (রবীন্দ্র জাদেজা) বল খেলার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। তখন কোহলি আমাকে থুতু ছিটিয়েছিল! আমি তখন তাকে বলেছিলাম, তুমি এটা করলে আমি তোমাকে ব্যাট দিয়ে… (প্রকাশ অযোগ্য)।”

এলগার আসলে দক্ষিণ আফ্রিকার স্থানীয় ভাষায় কোহলিকে ওই বাজে গালিটা দিয়েছিলেন। পডকাস্টের উপস্থাপক প্রশ্ন করেন, কোহলি কি সেটার মানে বুঝতে পেরেছিলেন কিনা? জবাবে এলগার বলেন, “হ্যাঁ, সে বুঝতে পেরেছিল। কারণ আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে তার সতীর্থ এবি ডি ভিলিয়ার্সের কাছে সে এসব শিখেছে। আমি কোহলিকে বলেছিলাম, গালাগালি দিলে তোমাকে মাঠ থেকে বের করে দেব।”

কোহলির সঙ্গে এলগারের ঝামেলা মিটিয়েছিলেন সেই ডি ভিলিয়ার্সই। এলগারের ভাষায়, “যাই হোক, ডি ভিলিয়ার্স বুঝতে পেরেছিল কী হয়েছে। তাই সে কোহলির কাছে গিয়ে জিজ্ঞেস করে, ‘বন্ধু, তুমি আমার সতীর্থের গায়ে কেন থুতু ছিটাচ্ছ? এর দুই বছর পর দক্ষিণ আফ্রিকায় খেলতে এসে সে (কোহলি) আমাকে ফোন করেছিল। সে বলেছিল, ‘আমরা কি সিরিজ শেষে ড্রিংস করতে যেতে পারি? আমি আমার কৃতকর্মের জন্য ক্ষমা চাইছি।’ আমরা গিয়েছিলাম। রাত তিনটা পর্যন্ত দু’জনে মদ্যপান করেছিলাম।”

মন্তব্য করুন: