বিশ্বকাপের ভেন্যু দেখতে বাংলাদেশে আইসিসি প্রতিনিধি দল

২১ এপ্রিল ২০২৪

বিশ্বকাপের ভেন্যু দেখতে বাংলাদেশে আইসিসি প্রতিনিধি দল

বাংলাদেশের মাটিতে বহুদিন ধরেই আইসিসির কোনো বড় ইভেন্ট দেখা যায় না। সেই আক্ষেপ এবার ঘুচতে যাচ্ছে। চলতি বছরের অক্টোবরেই বাংলাদেশের মাটিতে বসতে যাচ্ছে মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপে আসর। এই আসর সামনে রেখে সম্ভাব্য আইসিসির একটি পর্যবেক্ষক দল ভেন্যু পরিদর্শনে বাংলাদেশে এসেছে।

পাঁচ সদস্যের এই দলে আছেন নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশনস ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পনসরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার।

টি-টুয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য ভেন্যু মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম। তবে লিগ পর্বের খেলাগুলো সিলেটের দুটি মাঠে অনুষ্ঠিত হতে পারে। সেমিফাইনাল ও ফাইনাল মিরপুর স্টেডিয়ামে। সোমবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম পরিদর্শন শেষে পরশু পর্যবেক্ষক দলের সিলেটে যাওয়ার কথা। 

১০ দলের এই আসরে স্বাগতিক বাংলাদেশসহ অংশ নেবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউ জিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের নারী দল। বাকি দুটি দল আসবে বাছাইপর্ব খেলে। আগামী ২৫ এপ্রিল সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্ব।

মন্তব্য করুন: