শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে হারাল নেপাল

২৭ এপ্রিল ২০২৪

শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে হারাল নেপাল

প্রথমবারের মতো দ্বিপাক্ষিক কোনো সিরিজ খেলতে নেপালে এসেছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। কিন্তু দেশটির বিপক্ষে প্রথম ম্যাচেই জাতীয় দলের আদলে গড়া ক্যারিবিয়ান দলটি এভাবে ধরাশায়ী হবে তা হয়তো ভাবেনি কেউই। স্বাগতিক অধিনায়ক রোহিত পাউদেলের বিধ্বংসী শতকে সফরকারী ৪ উইকেটে হারিয়েছে হিমালয়ের দেশটি।

শনিবার নেপালের কিরতিপুরে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে অ্যালিক অ্যাথানেজ ও অধিনায়ক রস্টন চেজের ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেটে ২০৪ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। জবাবে অধিনায়ক রোহিতের ১১২ রানের ওপর ভর করে ২ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় নেপাল।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে ক্যারিবিয়ানদের উড়ন্ত সূচনা এনে দেন অ্যাথানেজ। বাঁহাতি এই ব্যাটারের তাণ্ডবে পাওয়ারপ্লেতে ৭৭ রান তোলে সফরকারীরা। অন্যদিকে দুই উইকেট তুলে নেয় নেপালের বোলাররা।  

সপ্তম ওভারে ২৫ বলে ৪৭ রান করা অ্যাথানেজ ফিরলেও রানের চাকা সচল রাখেন অধিনায়ক চেজ। এই অল-রাউন্ডারের ৪৬ বলে ৭৪ রান ও ক্যাসি কার্টির ৩৮ রানের সুবাদে বড় সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ।

বছরের শুরুতে অস্ট্রেলিয়া সফরের দলে থাকা অধিকাংশ খেলোয়াড় একাদশে থাকায় সহজ জয়ের অপেক্ষাতেই ছিল ক্যারিবিয়ানরা। বল হাতে শুরুটাও বেশ ভালোই ছিল তাদের। প্রথম ৬ ওভারে ৪৩ রানে স্বাগতিকদের ২ উইকেটও তুলে নেয় তারা। কিন্তু এরপরই কুশল মাল্লা ও দিপেন্দ্র সিং আইরিকে নিয়ে প্রতিরোধ গড়েন রোহিত। তৃতীয় উইকেটে কুশলের সঙ্গে ৪৪ রানের জুটি গড়ার পর চতুর্থ উইকেটে দিপেন্দ্রকে নিয়ে গড়েন ৬৪ রানের জুটি।

শেষ ৫ ওভারে জয়ের জন্য নেপালের দরকার ছিল ৬৯ রান। তবে চাপ সামলে বিধ্বংসী ব্যাটিংয়ে ৪৭ বলে সেঞ্চুরি তুলে নেন রোহিত। অধিনায়কের শতকে জয়ের পথ আরও সহজ হয়ে যায় নেপালের। ম্যাচসেরা ইনিংসে ৫৪ বলে ১০ চার ও ৬ ছক্কায় ১১২ রান করেন রোহিত।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add