‘২০৬২ সালে ক্রিকেট বিশ্বকাপ জিতবে আইসল্যান্ড’

১৫ মার্চ ২০২৪

‘২০৬২ সালে ক্রিকেট বিশ্বকাপ জিতবে আইসল্যান্ড’

ক্রিকেট খেলুড়ে দেশ হিসেবে আইসল্যান্ডের নামটা খুব একটা পরিচিত নয়। এমনকি এই দেশটি যে ক্রিকেট খেলে থাকে এটি সম্পর্কেও হয়তো অনেকেই জানে না। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে আইসল্যান্ড ক্রিকেটের টুইটার অ্যাকাউন্ট বেশ জনপ্রিয়। বিভিন্ন সময় ক্রিকেটের বিভিন্ন ঘটনাপ্রবাহ নিয়ে হাস্য-রসাত্মকমূলক পোস্ট করে আলোচনায় থাকে তারা। এবার তারা ভবিষ্যদ্বাণী করেছে, ২০৬২ সালে ক্রিকেট বিশ্বকাপের শিরোপা জিতবে আইসল্যান্ড।

মজার বিষয় হলো, ২০৬২ সালে বিশ্বকাপ জেতার কথা বললেও এখনও আইসিসির সহযোগী দেশের সদস্যপদই পায়নি আইসল্যান্ড। ২০০১ সালে আইসল্যান্ড ক্রিকেট অ্যাসোসিয়েশন প্রতিষ্ঠা করা হলেও ২০০৮ সালে ক্রিকেট বোর্ড গঠন করা হয়। ২০১৮ সালে দেশটির জাতীয় দল সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম কোনো ম্যাচ খেলে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স দেশটির ক্রিকেট ইতিহাস নিয়ে একটি পোস্ট করে আইসল্যান্ড ক্রিকেট। সেখানেই তারা জানায় বিশ্বকাপ জয়ে তাদের পরিকল্পনার কথা।

আইসল্যান্ড ২০১৮ সালে আনুষ্ঠানিকভাবে প্রথম ক্রিকেট ম্যাচ খেললেও পরের বছর দেশটির প্রধানমন্ত্রী তাদের প্রধান মাঠের উদ্বোধন করেন। এরপর ২০১৯ থেকে ২০২৪ সালের মধ্যে পাঁচটি ক্লাবও গঠন করা হয়, যারা নিজেদের মধ্যে নিয়মিত লিগ আয়োজন করে থাকে।

চলতি বছর দেশটিতে মেয়েদের ক্রিকেটও চালু করা হয়েছে বলে টুইটে জানানো হয়। দেশটির ক্রিকেটকে বিশ্ব মঞ্চে পরিচিত করে তুলতে ২০২৫ অথবা ২০২৬ সালে আইসিসির সহযোগী সদস্যপদের জন্য আবেদন করবে বলেও তারা জানায়।

মন্তব্য করুন: