এবার লুক রনকিকে কোচ হিসেবে চায় পিসিবি

২৭ মার্চ ২০২৪

এবার লুক রনকিকে কোচ হিসেবে চায় পিসিবি

নতুন হেড কোচ হিসেবে বিদেশি কাউকে নিয়োগ দিতে যেন উঠেপড়ে লেগেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ড চেয়ারম্যান মহসিন নাকভি চেয়েছিলেন শেন ওয়াটসন, ড্যারেন স্যামি কিংবা মাইক হেসনের মতো কাউকে কোচ হিসেবে পেতে। কিন্তু প্রত্যেকেই প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় এবার সাবেক নিউ জিল্যান্ড উইকেটরক্ষক লুক রনকির দ্বারস্থ হয়েছে পিসিবি।

গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই স্থায়ী হেড কোচ ছাড়া খেলছে পাকিস্তান। তবে জুনে টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে কোচের অভিযানে নামে দেশটি। এজন্য ওয়াটসনকে বাৎসরিক ২০ লাখ ডলারের বেতনের প্রস্তাবও দেয় তারা। কিন্তু অস্ট্রেলিয়ার সাবেক এই অল-রাউন্ডার সেই প্রস্তাব ফিরিয়ে দেন। এরপর পিসিবি যায় ড্যারেন স্যামির কাছে। তবে ওয়েস্ট ইন্ডিজের টি-টুয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়কও তাদের হতাশ করেন।

অন্যদিকে, নতুন কোচ হিসেবে রনকিকে পেতে এর আগেও তাকে প্রস্তাব দেয় পিসিবি। তবে গত বছরের সে প্রস্তাব ফিরিয়ে দেন কিউইদের এই সহকারী কোচ। নতুন করে রনকিকে প্রস্তাব দেওয়ার বিষয়ে পাকিস্তান অবজারভার পিসিবির এক সূত্রের বরাত দিয়ে জানায়, বোর্ডের সঙ্গে সাবেক এই উইকেটরক্ষক-ব্যাটারের আলোচনা বেশ এগিয়েছে। 

দিন আগেই বোর্ড চেয়ারম্যান মহসিন জানান, ওয়াটসনের বেতনভাতার বিষয়টি গণমাধ্যমের সামনে চলে আসায় তিনি দায়িত্ব নেওয়া থেকে সরে আসেন। এবার রনকির চুক্তির বিষয়টি নিয়ে বেশ সতর্কই আছে পাকিস্তান। ৪২ বছর বয়সী এই ক্রিকেটারের সঙ্গে সম্ভাব্য চুক্তির কোনো কিছুই এখনও গণমাধ্যমের সামনে আসেনি। 

গত রোববার মহসিন জানান, দলের খুব দ্রুতই নতুন কোচ নিয়োগ দেবে পিসিবি। নিউ জিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে আগামী মাসের সিরিজে সে কোচের অধীনেই খেলবে তারা। এখন দেখার বিষয় পিসিবি এবার রনকিকে রাজি করাতে পারে কি না।   

পাকিস্তান ক্রিকেট সম্পর্কে বেশ ভালো ধারণাই আছে রনকির। ২০১৮ সালে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলেন পিএসএলে। সেই মৌসুমে টুর্নামেন্টের সর্বোচ্চ রান-সংগ্রাহক হওয়ার পাশাপাশি ফাইনালে ম্যাচসেরাও হন ডানহাতি এই ব্যাটার।

মন্তব্য করুন: