সাকিব-মুস্তাফিজকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ৩ ম্যাচের দল ঘোষণা

২৮ এপ্রিল ২০২৪

সাকিব-মুস্তাফিজকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ৩ ম্যাচের দল ঘোষণা

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টি-টুয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৮ মাস পর এই সিরিজ দিয়ে জাতীয় দলে ফিরছেন পেস-বোলিং অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

রোববার ঘোষণা করা ১৫ সদস্যের দলে অভিষেকের অপেক্ষায় থাকা একমাত্র ক্রিকেটার তানজিদ হাসান তামিম। দলে আছেন ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে থাকা পারভেজ হোসেন ইমনও। শ্রীলঙ্কা সিরিজের দল থেকে বাদ পড়েছেন এনামুল হক, নাঈম শেখ ও তাইজুল ইসলাম। চোটের কারণে দলে নেই সৌম্য সরকার। 

বাংলাদেশের জার্সি গায়ে সবশেষ ২০২২ সালে মাঠে নামেন সাইফউদ্দিন। এরপর ফর্মহীনতা ও চোটের কারণে দল থেকে ছিটকে পড়েন। বিপিএলে বরিশালের হয়ে ডানহাতি এই পেসার ৯ ম্যাচে মাঠে নেমে ১৩ দশমিক ৮০ গড় ও ৬ দশমিক ৮১ ইকোনোমিতে ১৫ উইকেট নেন। ব্যাট হাতে ৪ ইনিংসে ১৮৫ দশমিক ৮৯ স্ট্রাইক-রেটে করেন ৬৩ রান। সর্বোচ্চ অপরাজিত ৩০ রান।

আগামী ৩ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে পাঁচ ম্যাচের সিরিজ। প্রথম তিন টি-টুয়েন্টি হবে সেখানে। এরপর শেষ দুই ম্যাচ খেলতে ঢাকায় আসবে দুই দল।

প্রথম তিন টি-টুয়েন্টির দল:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, শেখ মাহেদি হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন.

মন্তব্য করুন: