আইপিএলে ফিরেই আবারও চূড়ায় উঠলেন মুস্তাফিজ

৯ এপ্রিল ২০২৪

আইপিএলে ফিরেই আবারও চূড়ায় উঠলেন মুস্তাফিজ

চলতি আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকার শীর্ষে থেকে টি-টুয়েন্টি বিশ্বকাপের ভিসার কাজে দেশে ফিরেছিলেন মুস্তাফিজুর রহমান। এই কারণে মাঝের এক ম্যাচে ছিলেন না চেন্নাই সুপার কিংসের একাদশে। আর এই সুযোগে বাঁহাতি এই পেসারকে সরিয়ে শীর্ষস্থান দখল করেছিলেন অন্য বোলাররা। তবে দলের সঙ্গে যোগ দিয়েই দুর্দান্ত বোলিংয়ে আবারও সেই চূড়ায় উঠেছেন মুস্তাফিজ।

সোমবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে চেন্নাইয়ের ঘরের মাঠে বল হাতে কাটার মাস্টার যেন ছিলেন আরও ভয়ঙ্কর। ৪ ওভার বল করে ২২ রানে শিকার করেন ২ উইকেট। এর মধ্যে তার ১৬টি ডেলিভারিতে কোনো রানই নিতে পারেনি প্রতিপক্ষ ব্যাটাররা। বাকি ৮টি ডেলিভারিতে চার হজম করেন ৩টি।

মুস্তাফিজের করা কলকাতা ইনিংসের শেষ ওভারে ব্যাটাররা নিতে পারেন কেবল ১ রান। ওভারের শুরুতে স্ট্রাইকে ছিলেন ৩৪ রান করা শ্রেয়াস আইয়ার। কিন্তু ওভারের প্রথম বলেই কলকাতা অধিনায়ককে তুলে নেন মুস্তাফিজ। পরের দুই বলে কোনো রান নিতে পারেননি মিচেল স্টার্ক। চতুর্থ বলে অস্ট্রেলিয়ার এই পেসারকে সাজঘরে ফিরিয়ে আবারও পার্পল ক্যাপের মালিক হন মুস্তাফিজ।

তবে ২৮ বছর বয়সী এই পেসারের উইকেট সংখ্যা আরও বাড়তে পারত। কিন্তু ১৮তম ওভারে আন্দ্রে রাসেলের সহজ ক্যাচটি তালুবন্দি করতে ব্যর্থ হন উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি। শেষ পর্যন্ত মুস্তাফিজ আর রবীন্দ্র জাদেজার বোলিং নৈপুণ্যে ৯ উইকেটে ১৩৭ রানে থামে কলকাতার ইনিংস। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের অপরাজিত ৬৭ রানের ইনিংসে ৭ উইকেট ও ১৪ বল হাতে রেখে নিজেদের তৃতীয় জয় তুলে নেয় চেন্নাই।

৪ ম্যাচে মুস্তাফিজের উইকেট এখন ৯টি। ইনিংস বিরতিতে বাংলাদেশি এই পেসারের মাথায় পার্পল ক্যাপ তুলে দেন জাদেজা। 

মন্তব্য করুন: