কোহলিকে ভারতের বিশ্বকাপ দলে দেখতে চান না ম্যাক্সওয়েল

১১ এপ্রিল ২০২৪

কোহলিকে ভারতের বিশ্বকাপ দলে দেখতে চান না ম্যাক্সওয়েল

আইপিএলের চলতি মৌসুমে ব্যাট হাতে দারুণ ছন্দে থাকার পরেও বিরাট কোহলিকে নিয়ে সমালোচনা যেন থামছেই না। রাজস্থান রয়্যালসের বিপক্ষে টুর্নামেন্টের রেকর্ড অষ্টম শতক হাঁকালেও তার ব্যাটিংয়ের ধরণ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। এখন পর্যন্ত আসরের সর্বোচ্চ রান-সংগ্রাহকের তালিকার শীর্ষে থাকলেও জুনে অনুষ্ঠিত টি-টুয়েন্টি বিশ্বকাপে কোহলির ভারতীয় দলে থাকা নিয়ে এখনও শঙ্কা রয়েছে।

এর মধ্যে বিষয়টি নিয়ে বেশ মজার ছলেই কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সতীর্থ গ্লেন ম্যাক্সওয়েল বলেছেন, এই ব্যাটিং তারকা যেন বিশ্বকাপের ভারত দলে জায়গা না পান।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যাক্সওয়েল বলেন, “আমি আশা করছি ভারত তাকে দলে (টি-টুয়েন্টি বিশ্বকাপ দলে) নেবে না। কারণ তার বিরুদ্ধে খেলতে না নামা বেশ ভালো হবে।”

আরও পড়ুন: কোহলিকে ছাড়াই টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারত? 

মজা করে কোহলিকে বিশ্বকাপ দলে দেখতে না চাওয়ার কথা বললেও বিশ্বের অন্যতম সেরা এই ক্রিকেটারের প্রশংসা করতে ভুলেননি ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ার এই অল-রাউন্ডারের মতে, চাপের মধ্যে কোহলির চেয়ে ভালো পারফর্ম কেউ করতে পারে না।

আমি যাদের বিপক্ষে খেলেছি তাদের মধ্যে চাপের মধ্যে সবচেয়ে ভালো খেলতে পারে বিরাট কোহলি। ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপে মোহালিতে আমাদের বিপক্ষে যেই ইনিংসটি খেলেছিল (৫১ বলে ৮২*) তা আমার বিপক্ষে আমার দেখা সেরা। একটি ম্যাচ জিততে কি করা উচিত সেই বিষয়ে তার সচেতনতা একদম অবিশ্বাস্য।”

চলতি আইপিএলে এখন পর্যন্ত বেঙ্গালুরুর হয়ে ৫ ম্যাচে ২ ফিফটি ও ১ সেঞ্চুরি এবং ১৪৬ দশমিক ৩০ স্ট্রাইক-রেটে ৩১৬ রান করে রান-সংগ্রাহকের তালিকার শীর্ষে আছেন কোহলি। তবে ভারতের সাবেক অধিনায়ককে নিয়ে সবচেয়ে বেশি সমালোচনা হচ্ছে চলতি মৌসুমে তার স্ট্রাইক-রেট নিয়ে। বিশেষ করে রাজস্থানের বিপক্ষে ৬৭ বলে যৌথভাবে আইপিএলের মন্থরতম শতকের পর থেকে তা আরও বেড়েছে। 

ভারতের জার্সিতে এখন পর্যন্ত ১১৭ টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন কোহলি। এক শতক ও ৩৭ অর্ধ-শতক এবং ১৩৮ দশমিক ১৬ স্ট্রাইক-রেটে ডানহাতি এই ব্যাটারের রান ৪ হাজার ৩৭।

মন্তব্য করুন: