যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক রাঙানো হলো না কোরি অ্যান্ডারসনের

১৩ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক রাঙানো হলো না কোরি অ্যান্ডারসনের

আন্তর্জাতিক ক্রিকেটে নিজের দ্বিতীয় অধ্যায়ের শুরুটা খুব একটা ভালো হলো না ওয়ানডেতে এক সময়ের দ্রুততম সেঞ্চুরির মালিক কোরি অ্যান্ডারসনের। যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক ম্যাচে ব্যাট হাতে বেশ মলিন ছিলেন নিউ জিল্যান্ডের সাবেক এই মারকুটে ক্রিকেটার। তবে কানাডার বিপক্ষে অ্যান্ডারসন দারুণ কিছু করে দেখাতে না পারলেও ১৪ রানে ম্যাচ জিতে টি-টুয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে যুক্তরাষ্ট্র।

শুক্রবার হিউস্টন টেক্সাসে সিরিজের চতুর্থ টি-টুয়েন্টিতে যুক্তরাষ্ট্রের জার্সি গায়ে অভিষেক হয় অ্যান্ডারসনের। বাঁহাতি এই অল-রাউন্ডার এদিন ছয় নম্বরে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি। ২৯ বলে ২৮ রান করে প্যাভিলিয়নের পথ দেখেন তিনি, যেখানে চার মারেন কেবল দুটি। পেস বোলিং করলেও ম্যাচে তাকে বল হাতে দেখা যায়নি।

আন্তর্জাতিক ক্রিকেটে নিউ জিল্যান্ডের হয়ে অ্যান্ডারসনের অভিষেক হয় ২০১২ সালে। দেশটির হয়ে ১৩ টেস্ট, ৪৯ ওয়ানডে এবং ৩১ টি-টুয়েন্টিতে প্রতিনিধিত্ব করেন তিনি। বিভিন্ন সময় কিউইদের হয়ে দারুণ পারফর্ম করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা এই ক্রিকেটার প্রথম আলোচনায় আসেন ২০১৪ সালে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বছরের প্রথম দিনের ওয়ানডেতে ৩৬ বলে শতক হাঁকিয়ে বাঁহাতি এই ব্যাটার তখনকার দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন। ভাঙেন ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে শহিদ আফ্রিদির করা ৩৭ বলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। অবশ্য পরের বছরই ক্যারিবিয়ানদের বিপক্ষে ৩১ বলে শতক হাঁকিয়ে অ্যান্ডারসনের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি নিজের করে নেন এবি ডি ভিলিয়ার্স।

নিউ জিল্যান্ডের জার্সিতে সবশেষ ২০১৮ সালে খেলার পর ২০২০ সালে অবসরের ঘোষণা দেন অ্যান্ডারসন। কিউই ক্রিকেটকে বিদায় জানানোর পর স্ত্রী যুক্তরাষ্ট্রের বাসিন্দা হওয়ায় সে দেশে পারি জমান। এরপরই দেশটির জার্সিতে মাঠে নামার ইচ্ছার কথা জানান তিনি। তারই ধারাবাহিকতায় কানাডার বিপক্ষে সিরিজে ডাক পান ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার। সব কিছু ঠিক থাকলে আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত টি-টুয়েন্টি বিশ্বকাপ দলেও জায়গা পেতে পারেন অ্যান্ডারসন।

মন্তব্য করুন: