জালাল বলেছিলেন ‘শেখার কিছু নেই’, মুস্তাফিজ বললেন ‘শিখেছি’

২৬ এপ্রিল ২০২৪

জালাল বলেছিলেন ‘শেখার কিছু নেই’, মুস্তাফিজ বললেন ‘শিখেছি’

ইংল্যান্ডের কিংবদন্তি পেসার জেমস অ্যান্ডারসন এই ৪১ বছর বয়সে এসেও নতুন নতুন স্কিল আয়ত্ত করার চেষ্টা করেন। সেটা তিনি গণমাধ্যমের সামনে স্বীকারও করে নেন। অথচ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের শীর্ষ এক কর্মকর্তা কিছুদিন আগে দাবি করেছিলেন, মুস্তাফিজুর রহমানের নাকি আইপিএল থেকে শেখার আর কিছু নেই। তার শেখার সময় শেষ হয়ে গেছে। কিন্তু মুস্তাফিজুর রহমান কী বলছেন এ বিষয়ে?

গত ১৭ এপ্রিল মিরপুর শের-ই-বাংলায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছিলেন, “মুস্তাফিজের আইপিএল খেলে শেখার কিছু নেই। তার শেখার প্রক্রিয়া শেষ হয়ে গেছে। বরং মুস্তাফিজের কাছ থেকেই শিখতে পারে আইপিএলের অন্যান্য খেলোয়াড়েরা। এতে বাংলাদেশের কোনো লাভ হবে না। মুস্তাফিজের কাছ থেকে শিখে অন্যদের লাভ হবে।”

আরও পড়ুন : `মুস্তাফিজের শেখার কিছু নেই, ওর থেকে আইপিএলের অন্যরা শিখবে`

আসলে জিম্বাবুয়ে সিরিজে খেলানোর জন্য মুস্তাফিজকে আইপিএল থেকে ফেরানোর পেছনে এভাবেই যুক্তি দেখিয়েছিলেন বিসিবির অন্যতম শীর্ষ এই কর্মকর্তা। তার ওই বক্তব্য নিয়ে দেশজুড়ে তীব্র আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছিল। তবে মুস্তাফিজুর রহমান বৃহস্পতিবার জানালেন, চেন্নাই সুপার কিংসে মহেন্দ্র সিং ধোনি, ডোয়াইন ব্র্যাভোদের থেকে তিনি অনেক কিছুই শিখতে পেরেছেন। সেগুলোর মাঝে উল্লেখযোগ্য হলো ডেথ ওভারের ফিল্ডিং সাজানো।

আরও পড়ুন : মুস্তাফিজকে নিয়ে জালাল ইউনুসের বক্তব্যকে হাস্যকর বললেন সালাউদ্দিন

চেন্নাইয়ের ইউটিউব চ্যানেলে আইপিএলের অভিজ্ঞতা নিয়ে মুস্তাফিজ বলেছেন, “জাতীয় দলে যেমন সবাই ফ্রেন্ডলি, এখানে এসেও আমার তেমন কোনো অস্বস্তি বোধ হয়নি। এটাই মনে হয় অনেক বড় দিক। মাহি ভাই (এমএস ধোনি) কিছু ফিল্ডিং সেট আপ, ব্রাভো ডেথ ওভারের কিছু ফিল্ডিং সেট আপের পরামর্শ দিয়েছেন, এই ছোটছোট জিনিসগুলা খুব ভালো কাজে লেগেছে। বোলিং নিয়েই কথা হয় বেশি, এমনিতে বাইরে কম কথা হয়। মাঠেই কথা হয় টুকটাক, যে কোনটা করলে কী হয়। মাহি ভাই এসে আমাকে বলে এটা করলে ভালো হতো।”

এদিকে ইউনুসের বক্তব্য নিয়ে জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে বলেন, “মুস্তাফিজ ১ মে আইপিএল ছেড়ে চলে যাবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক বলেছে যে টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য বাংলাদেশের হয়ে খেলাটা মুস্তাফিজের জন্য বেশি ভালো। এখানে ডোয়াইন ব্রাভো যখন পাথিরানাকে শেখাবে, তখন ফিজ খুব বেশিদিন থাকতে পারবে না। তাছাড়া ধোনি এবং ফ্লেমিংয়ের সঙ্গটাও অন্যরকম ব্যাপার।”

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add