ঝড়ে লণ্ডভণ্ড ভেন্যু, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা

ঝড়ে লণ্ডভণ্ড ভেন্যু, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা

টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ খেলতে এখন টেক্সাসের হিউস্টন শহরে অবস্থান করছে বাংলাদেশ দল। কিন্তু শহরটিতে শক্তিশালী সামুদ্রিক ঝড়ের প্রভাবে লণ্ডভণ্ড হয়ে গেছে সিরিজের ভেন্যু প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্স।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে ইএসপিএন ক্রিকইনফোর যুক্তরাষ্ট্র প্রতিনিধি পিটার ডেলা পেনা জানান, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজের ভেন্যুর বেশির ভাগ স্থাপনা ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। এমন অবস্থায় ২১ মে শুরু হতে যাওয়া দু’দলের তিন ম্যাচের সিরিজটি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

যুক্তরাষ্ট্র বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ ২১ মে শুরু হওয়ার কথা। কিন্তু হিউস্টনের ওপর দিয়ে গত বৃহস্পতিবার যে ঝড় বয়ে গেছে তাতে এখন তা মাঠে গড়ানো নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে অস্থায়ীভাবে যেসব স্থাপনা বসানো হয়েছিল, তা ধ্বংস হয়ে গেছে।

ডেলা পেনার পোস্ট করা ছবিতে দেখা যায়, দুই পাশের দুই সাইট স্ক্রিন ছাড়া মাঠের আর কোনো কিছুই দাঁড়িয়ে নেই। বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে আছে মাঠের অস্থায়ী স্থাপনা। ডাগআউট ও ভিআইপি টেন্ট একদম ধ্বংস হয়ে গেছে।

আগামী ২১ মে এই মাঠে সিরিজের প্রথম টি-টুয়েন্টি গড়ানোর কথা রয়েছে। বাকি দুই ম্যাচ হবে যথাক্রমে ২৩ ও ২৫ মে। তবে এত কম সময়ের মধ্যে কর্তৃপক্ষ মাঠটিকে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের উপযোগী করে তুলতে পারবে কি না তা সময়ই বলে দেবে।

এক প্রতিবেদনে সিএনএন জানিয়েছে, সামুদ্রিক ঝড়ের প্রভাবে সৃষ্ট ঝড়-বৃষ্টিতে হিউস্টনে অন্তত জনের মৃত্যু হয়েছে। অনেক জায়গায় বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। কিছু কিছু জায়গায় বন্যার শঙ্কাও দেখা দিয়েছে। এছাড়াও শহরটির মেয়র জরুরী প্রয়োজন ছাড়া সেখানকার অধিবাসীদের ঘর থেকে বের না হওয়ার অনুরোধ জানিয়েছেন।

মন্তব্য করুন: