চোটে পড়া মুজিবের বদলে আফগানিস্তান দলে জাজাই

চোটে পড়া মুজিবের বদলে আফগানিস্তান দলে জাজাই

সুপার এইটের লড়াই শুরুর আগে বড় ধাক্কা খেয়েছে আফগানিস্তান। চোটের কারণে এক ম্যাচ খেলেই টি-টুয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন মুজিব উর রহমান। ডানহাতি এই অফ স্পিনারের বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে ব্যাটার হজরতউল্লাহ জাজাইকে।

শুক্রবার বিশ্বকাপ টেকনিক্যাল কমিটির এক আনুষ্ঠানিক বিবৃতিতে এই পরিবর্তনের অনুমোদন দেওয়া হয়।

গত ৩ জুন উগান্ডার বিপক্ষে আফগানিস্তানের প্রথম ম্যাচে মাঠে নামেন মুজিব। সেই ম্যাচে ২৩ বছর বছর বয়সী এই স্পিনার ১৬ রানে ১ উইকেট নেন। এরপর ডানহাতের তর্জনী আঙুলের চোটে পড়ায় দলের বাইরে চলে যান। খেলতে পারেননি নিউ জিল্যান্ড ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে ম্যাচে।

এই ম্যাচ দুটোয় তার জায়গায় সুযোগ পান আরেক স্পিনার নুর আহমেদ। কিউইদের বিপক্ষে জয়ের ম্যাচে বাঁহাতি এই লেগ স্পিনার বল করেন মাত্র এক ওভার। তবে পাপুয়া নিউ গিনির বিপক্ষে ৪ ওভার বল করে ১৪ রানে নেন ১ উইকেট।

মুজিবের বদলি হিসেবে দলে আসা জাজাইকে নেওয়া হয়েছে দলের ব্যাটিং শক্তি বাড়াতে। গত ফেব্রুয়ারির পর থেকে আফগানিস্তানের হয়ে কোনো টি-টুয়েন্টিতে সুযোগ না পাওয়া ২৬ বছর বয়সী এই ওপেনার খেলেন গত দুই টি-টুয়েন্টি বিশ্বকাপে।

সুপার এইটের লড়াই শুরুর আগে বাংলাদেশ সময় আগামী মঙ্গলবার ভোর সাড়ে ৬টায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামবে আফগানিস্তান।

মন্তব্য করুন: