কখনোই আমি সেরা দল পাইনি : টেন হাগ

২১ এপ্রিল ২০২৪

কখনোই আমি সেরা দল পাইনি : টেন হাগ

প্রিমিয়ার লিগের সর্বাধিক শিরোপাজয়ী দল ম্যানচেস্টার ইউনাইটেড সর্বশেষ এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিল সেই ২০১২-১৩ মৌসুমে। পরবর্তী ৯ বছরে তারা জিতেছে কেবল একটি করে এফএ কাপ আর লিগ কাপের শিরোপা। চলতি লিগে তাদের আবস্থা খুবই করুণ। ইতোমধ্যে তাদের শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করার আশা প্রায় শেষ হয়ে গেছে। এমন অবস্থায় দল নিয়ে হতাশার কথা জানালেন কোচ এরিক টেন হাগ।

২০২২-২৩ মৌসুমের আগে দলটিকে সাফল্যের পথে ফেরানোর লক্ষ্যে কোচ টেন হাগকে ওল্ড ট্র্যাফোর্ডে আনা হয়েছিল। প্রথম মৌসুমেই তিনি দলকে লিগ কাপের শিরোপা এনে দেন। পাশাপাশি প্রিমিয়ার লিগে তৃতীয় হয় দলটি। কিন্তু ২০২৩-২৪ মৌসুমের শুরু থেকে আবারও তারা সেই ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে শুরু করে। লিগ কাপ থেকে আগেভাগে বিদায় নেওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায়।

চলতি প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ৩২ ম্যাচ খেলে ১২টিতেই হেরে বসা ইউনাইটেডের এমন হালের পেছনে খেলোয়াড়দের চোটকে দায়ী করেছেন টেন হাগ। দ্বিতীয় স্তরের দলে কভেন্ট্রি সিটির বিপক্ষে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, (বাইরে কী বলা হচ্ছে) সেসব নিয়ে আমার মাথাব্যথা নেই। আমার ভাবনার কারণ হলো, (আমার দায়িত্বের) ১৮ মাসে আমি কখনও সেরা দলকে মাঠে পাইনি, কারণ খেলোয়াড়দের চোট।

তিনি আরও বলেন, একবারই পেয়েছিলাম, (ম্যানচেস্টার) সিটির বিপক্ষে ঘরের মাঠে-সেই একবারই পুরো স্কোয়াড প্রস্তুত ছিল যা থেকে আমি দল গড়েছিলাম। বাকি সব ম্যাচেই আমাদের চোটে ভুগতে হয়েছে। ফুটবলে অবশ্য এটা স্বাভাবিক ঘটনা, তবে আমাদের মতো এত বেশি সমস্যা স্বাভাবিক নয়। আর আমি জানি, আমাদের মতো গুরুত্বপূর্ণ পজিশনে এত বেশি চোট সমস্যা থাকলে কাঙ্ক্ষিত ফল মেলে না। আমার ক্ষেত্রে এটাই সত্য, অন্যদের ভিন্ন মত থাকতে পারে।

মন্তব্য করুন: