রিয়াল-জিরোনার চেয়ে ভালো খেলেছে বার্সা, দাবি কোচের

রিয়াল-জিরোনার চেয়ে ভালো খেলেছে বার্সা, দাবি কোচের

জিরোনার বিপক্ষে লা লিগায় নিজেদের সবশেষ ম্যাচে দুটি ভিন্ন রূপ দেখেছেন শাভি এরনান্দেস। প্রথম ঘণ্টায় নিজেদের স্বাভাবিক খেলাটা খেললেও পরের আধা ঘণ্টায় যেন এক অচেনা দলকে দেখেন বার্সেলোনা কোচ। এই ৩০ মিনিটের ব্যবধানে পাল্টে যায় ম্যাচের চিত্র এবং শেষ পর্যন্ত হারতে হয়েছে দলকে। আর দলের এমন পারফরম্যান্সে বেশ হতাশ হয়েছেন শাভি।

শনিবার জিরোনার মাঠের নামার বেশ আগেই লিগ শিরোপার দৌড় থেকে ছিটকে যায় বার্সেলোনা। কিন্তু এদিন প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধে এগিয়ে থাকার পরেও - গোলে হেরে যাওয়ায় রানার্স-আপ না হতে পারার শঙ্কাতেও আছে তারা।

এদিন ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। পরের মিনিটেই সমতায় ফেরে জিরোনাও। এরপর রবের্ট লেভানডফস্কির পেনাল্টিতে - গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে তারা। দ্বিতীয়ার্ধের প্রথম ২০ মিনিট সেই ব্যবধান অক্ষতও ছিল। কিন্তু পরের ১০ মিনিটের ভেতর তিন গোল হজম করে আর ম্যাচে ফিরতে পারেনি শাভির শিষ্যরা।

এই নিয়ে চলতি লিগে জিরোনার বিপক্ষে দুটি ম্যাচেই হেরে গেল বার্সেলোনা। দুই ম্যাচেই শাভির দল হজম করে এক হালি করে গোল। শুধু তাই নয়, বার্সেলোনার এই হারে লিগ শিরোপাও নিশ্চিত হয়ে গেছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের। তাই হয়তো বিষয়টা মানতেই পারছেন না শাভি। চ্যাম্পিয়ন রিয়াল তালিকার দুইয়ে থাকা জিরোনার চেয়ে এখনও নিজেদের এগিয়ে রাখছেন তিনি। 

অন্যদিকে রিয়ালের বিপক্ষেও লিগে দুই ম্যাচে হারের মুখ দেখে গতবারের চ্যাম্পিয়নরা। তবে জিরোনার বিপক্ষে ম্যাচ শেষ সংবাদ সম্মেলনে শাভি দাবি করেন, রিয়াল জিরোনার বিপক্ষে চার ম্যাচেই প্রতিপক্ষের চেয়ে ভালো ফুটবল খেলেছে তার দল। কিন্তু ফলাফল তাদের পক্ষে আসেনি।

দলের এই পারফরম্যান্সে আমি নিজেই ক্ষুব্ধ। ক্লাবের কোচের আগে আমি একজন বার্সেলোনা সমর্থক।

আমাদের ওপরে থাকা দুই দল, মাদ্রিদ জিরোনার বিপক্ষে চারটি ম্যাচেই আমরা ওদের চেয়ে ভালো খেলেছি। কিন্তু স্কোরলাইনে সেটির প্রতিফলন পড়েনি। চারটি ম্যাচই আমরা হেরেছি। আমাদের তাই উন্নতি করতে হবে অনেক।

এই ম্যাচে হারের পর ৩৪ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে তালিকার তিনে নেমে গেছে বার্সেলোনা। সমান ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে এই মৌসুমের চমক জিরোনা। আর ৮৭ পয়েন্ট নিয়ে সবার ওপরে চ্যাম্পিয়ন রিয়াল।

মন্তব্য করুন: