চোট কাটিয়ে ৮ মাস পর দলে ফিরতে প্রস্তুত কোর্তোয়া

২৬ এপ্রিল ২০২৪

চোট কাটিয়ে ৮ মাস পর দলে ফিরতে প্রস্তুত কোর্তোয়া

দু’দফা হাঁটুর চোটে পড়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছিলেন থিবো কোর্তোয়া। এবার দীর্ঘ অপেক্ষার প্রহর কাটিয়ে চলতি মৌসুমে প্রথমবারের মতো রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে নামার জন্য ক্ষণ গুণছেন তিনি। আর তাই খুব শীঘ্রই এই গোলরক্ষককে দলের সঙ্গে পাওয়া যাবে বলে আশা করছেন কোচ কার্লো আনচেলত্তি।

মৌসুম শুরুর আগে গত আগস্টে অনুশীলনের সময় প্রথম দফায় চোটে পড়েন কোর্তোয়া। পরে বাঁ হাঁটুর এন্টিরিয়র ক্রুসিয়েট লিগামেন্টে (এসিএল) চিড় ধরা পড়লে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে চলে যান বেলজিয়ান এই গোলরক্ষক। চোট কাটিয়ে গত মাসে আবারও যোগ দেন রিয়ালের অনুশীলনে।

সে সময় ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালে কোর্তোয়ার মাঠে নামার সম্ভাবনা বেশ জোরালো হয়েছিল। কিন্তু অনুশীলনের সময় দ্বিতীয় দফায় চোটে পড়েন তিনি। এবার আঘাত পান ডান হাঁটুতে। এমআরআই স্ক্যানে হাঁটুর মেনিসকাসে চিড় ধরা পড়লে নতুন করে আরও কয়েক সপ্তাহের জন্য ছিটকে যান ৩১ বছর বয়সী এই গোলরক্ষক।

অবশেষে এই চোট থেকে সেরে ওঠায় মাঠে ফেরার জন্য আবারও প্রস্তুত হচ্ছেন কোর্তোয়া। তবে ফিটনেসে এখনও কিছুটা ঘাটতি থাকায় চলতি সপ্তাহে তার খেলার সম্ভাবনা নেই। এমনকি দলের এক নম্বর গোলরক্ষককে নিয়ে কোনো ঝুঁকি নিতেও রাজি নন রিয়াল কোচ।

লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামার আগের দিন বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেন, “সামনে আমাকে দল সাজানো নিয়ে সতর্কতার সঙ্গে ভাবতে হবে। ... কোর্তোয়া ভালো আছে। আগামী সপ্তাহে সে প্রস্তুত হয়ে উঠবে এবং কাদিসের (আগামী ৪ মে) বিপক্ষে ম্যাচে খেলতে পারে।

মৌসুমের শুরুতেই কোর্তোয়ার চোট রিয়ালের জন্য বেশ বড় ধাক্কা নিয়ে আসে। তবে ইউক্রেনের গোলরক্ষক আন্দ্রি লুনিন অসাধারণ দক্ষতায় কোর্তোয়ার সেই শূন্যতার পূরণ করে আসছে স্প্যানিশ দলটি। সিটির বিপক্ষে তার অসাধারণ নৈপুণ্যেই টাইব্রেকারে জিতে চ্যাম্পিয়নস লিগের সেমি-ফাইনালে জায়গা করে নেয় আনচেলত্তির দল।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add