বিশ্বকাপ দলে থাকা ক্রিকেটারদের আইপিএল থেকে দেশে ফেরাচ্ছে ইংল্যান্ড

৩০ এপ্রিল ২০২৪

বিশ্বকাপ দলে থাকা ক্রিকেটারদের আইপিএল থেকে দেশে ফেরাচ্ছে ইংল্যান্ড

টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটার আইপিএল থেকে ফেরত নেওয়ার ঘোষণা দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। মঙ্গলবার বিশ্বকাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড। বিশ্বকাপের আগে তারা পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলবে। এই সিরিজে খেলতেই বিশ্বকাপ দলে থাকা ক্রিকেটারদের দেশে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে।

আইপিএলের প্লে অফ পর্ব চলবে ২১ মে থেকে ২৬ মে পর্যন্ত। কিন্তু ২২ মে থেকে পাকিস্তানের বিপক্ষে ৪ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। তাদের বিশ্বকাপ দলটিই পাকিস্তানের বিপক্ষে সিরিজটি খেলবে বলে জানা গেছে। তাই ইংলিশ বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারেরা আইপিএলের প্লে অফ মিস করবেন। ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের ব্যবস্থাপনা পরিচালক রব কির বরাত দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে ক্রিকইনফো।

ইসিবির এমন সিদ্ধান্তে বিপাকে পড়বেন ইংলিশ অধিনায়ক অধিনায়ক জস বাটলার (রাজস্থান রয়্যালস), ফিল সল্ট (কলকাতা নাইট রাইডার্স) এবং মঈন আলী (চেন্নাই সুপার কিংস)। কারণ তাদের দল আইপিএলের প্লে অফ প্রায় নিশ্চিত করে ফেলেছে। এছাড়া পাঞ্জাব কিংসের জনি বেয়ারস্টো, স্যাম কারেন, লিয়াম লিভিংস্টোন; রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর উইল জ্যাকস, রিচ টপলিদের অবশ্য সমস্যা হবে না। কারণ দুটি দলই প্লে অফ থেকে প্রায় ছিটকে গেছে।

এক বিবৃতিতে রব কি বলেছেন, কাউকে তো এমনি এমনি দেশে ফেরত আসতে বলা যায় না। উদাহরণস্বরূপ: কোনো ইনজুরি বা জাতীয় দলের দায়িত্ব ছাড়া ফিল সল্টকে বলতে পারি না যে, তুমি ফিরে আস এবং ১৫ দিন বিশ্রাম নাও। বিশ্বকাপের আগে পাকিস্তান সিরিজের মতো একটা উইন্ডো আছে, যেখানে আপনি খেলোয়াড়দের ফিরিয়ে আনতে পারেন। আইপিএলে যাওয়ার আগে তাদেরকে বলা হয়েছিল যে, দ্রুতই হয়তো ফিরে আসতে হতে পারে।

ইংল্যান্ড অধিনায়ক বাটলারের উদাহরণ টেনে রব কি আরও বলেন, আমি শুরুতেই তাকে জিজ্ঞেস করেছিলাম যে- ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে নিশ্চিতভাবেই তোমাকে পাকিস্তান সিরিজে খেলতে হবে। বিষয়টি তুমি কীভাবে দেখছ? আমার কথায় জস (বাটলার) সরাসরি বলেছিল, না, না, আমি ফিরে আসতে চাই এবং সিরিজটি খেলে বিশ্বকাপের প্রস্তুতি নিতে চাই

তবে চলতি আইপিএলে রাজস্থানের হয়ে দুটি সেঞ্চুরি করা বাটলার এবং তার স্ত্রী লুইসের সংসারে আগামী মে মাসের শেষদিকে তৃতীয় সন্তান আসতে যাচ্ছে। তাই তিনি পাকিস্তান সিরিজের শুরুতে নাও থাকতে পারেন। এ বিষয়ে রব কি বলেছেন, এমন ক্ষেত্রে অবশ্যই পরিবারকে সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে। সন্তান জন্মের সময় অবশ্যই স্ত্রীর পাশে থাকতে হবে।

মন্তব্য করুন: