বন্যাদুর্গতদের সহায়তায় প্রীতি ম্যাচে মাঠে নামছেন ব্রাজিল কিংবদন্তিরা

বন্যাদুর্গতদের সহায়তায় প্রীতি ম্যাচে মাঠে নামছেন ব্রাজিল কিংবদন্তিরা

স্মরণকালের ভয়াবহ এক বন্যায় আক্রান্ত হয়েছে ব্রাজিলের দক্ষিণাঞ্চল। সেই এলাকার বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে এক প্রীতি ম্যাচে মাঠে নামছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী তারকা রোনালদিনিয়ো, কাফু ও বেবেতো। তাদের সঙ্গে থাকবেন দেশটির বর্তমান কোচ দরিভাল জুনিয়রসহ নারী ও পুরুষ দলের একঝাঁক সাবেক তারকা ফুটবলার।

আগামী রোববার স্থানীয় সময় বিকেল ৪টায় (বাংলাদেশ সময় রাত ৩টা) ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে এই প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হবে। প্রীতি ম্যাচটির টিকিটের সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ৬ ডলার। টিকিট বিক্রি ও ম্যাচটির সম্প্রচার থেকে প্রাপ্ত অর্থের পুরোটাই বন্যাদুর্গতদের জন্য দান করা হবে বলে জানিয়েছে আয়োজকরা।

বন্যার্তদের সহায়তায় অনুষ্ঠিত এই ম্যাচকে সামনে রেখে ১৯৯৪ ও ২০০২ সালের বিশ্বকাপজয়ী কাফু বলেন, আমরা বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে শিরোপা উঁচিয়ে ধরেছি। এবার সময় একতার শিরোপা তুলে ধরার।

দেশটির সর্ব দক্ষিণের রাজ্য রিও গ্রান্দে দো সুলে গত তিন সপ্তাহের বন্যায় ১৬০ জনেরও বেশি মানুষ মারা গেছে। রাজ্যটির রাজধানীসহ প্রায় ৯০ শতাংশ এলাকা এখনও পানির নিচে। ব্রাজিল ফুটবল কনফেডারেশন থেকে প্রকাশিত এক ভিডিও বার্তায় কোচ দরিভাল বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য ব্রাজিলের সবাইকে আহ্বান জানান।

মন্তব্য করুন: