আজম খানকে যুক্তরাষ্ট্রের সাবেক ক্রিকেটারের খোঁচা

আজম খানকে যুক্তরাষ্ট্রের সাবেক ক্রিকেটারের খোঁচা

যুক্তরাষ্ট্রের কাছে অপ্রত্যাশিত হারে বেশ বাজেভাবেই টি-টুয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করেছে পাকিস্তান। ম্যাচে সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হয়েছিলেন আজম খান। উইকেটরক্ষক এই ব্যাটারের আউট হওয়ার ধরন নিয়ে মন্তব্য করেছিলেন যুক্তরাষ্ট্রে সাবেক ক্রিকেটার জসকরণ মালহোত্রা, যা কাটা ঘাঁয়ে নুনের ছিটার মতো লেগেছে পাকিস্তান সমর্থকদের কাছে।

গত বৃহস্পতিবার ডালাসে সুপার ওভারে পাকিস্তানকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নেয় যুক্তরাষ্ট্র। ‘এ’ গ্রুপে নিজেদের বাকি দুই ম্যাচের মধ্যে আরেক ম্যাচ জিততে পারলে সুপার এইটে যাওয়ার সম্ভাবনা বেশ প্রবল হবে আয়োজক হিসেবে বিশ্বকাপ খেলতে আসা দলটির জন্য।

এদিন ব্যাট হাতে প্রথম বলেই এলবিডাব্লিউর ফাঁদে পড়েন আজম খান। রিভিউ নিয়েও সে যাত্রায় বাঁচতে পারেননি। পাকিস্তানের হয়ে ১৪ ম্যাচে মাঠে নামা এই ক্রিকেটার শূন্য রানেই আউট হয়েছেন চারবার। ডানহাতি এই ব্যাটারের উইকেট নিয়ে ম্যাচের দিন সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্ট করেন জসকরণ। পাকিস্তানি এই ব্যাটারের খেলার ধরনকে হাস্যকর আখ্যা দিয়ে যুক্তরাষ্ট্রের সাবেক এই ক্রিকেটার বলেন, “আরে আজম খান, মিড উইকেটে ফিল্ডার নেই। এরপরেও এভাবে খেললে। আজব টেকনিক।”

জসকরণের এই মন্তব্যের প্রতিক্রিয়ায় পাকিস্তানের এক সমর্থক লেখেন, “কী দিন এল। এখন যুক্তরাষ্ট্রের ক্রিকেটারও আমাদের খেলা শেখায়।”

এই প্রতিক্রিয়ার জবাবে ভারতীয় বংশোদ্ভুত যুক্তরাষ্ট্রের এই ক্রিকেটার বলেন, “সময় পরিবর্তন হতে বেশি সময় লাগে না জনাব।”

যুক্তরাষ্ট্রের হয়ে ক্রিকেট খেললেও জসকরণের ক্রিকেটে হাতেখড়ি ভারতে। পাঞ্জাবের চন্ডীগড়ে জন্ম নেওয়া এই ক্রিকেটার যুক্তরাষ্ট্রের জার্সিতে ১৮টি এক দিনের ম্যাচ এবং ১৭টি টি-টুয়েন্টি ম্যাচে মাঠে নামেন।

মন্তব্য করুন: