কোপার শিরোপা ধরে রাখা বেশ কঠিন হবে: মেসি

কোপার শিরোপা ধরে রাখা বেশ কঠিন হবে: মেসি

দীর্ঘ ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে ২০২১ সালে আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জিতিয়ে বড় কোনো শিরোপা এনে দিয়েছিলেন লিওনেল মেসি। আগামী সপ্তাহে দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের মুকুট ধরে রাখার অভিযানে মাঠে নামার আগে শেষ মুহূর্তের প্রস্তুতিটাও দারুণভাবে সেরেছে তারা। তবে কাজটা যে বেশ কঠিন হতে যাচ্ছে এরই মধ্যে তা বুঝতে পারছেন আর্জেন্টাইন অধিনায়ক।

বাংলাদেশ সময় শনিবার সকালে কোপা আমেরিকা শুরুর আগে নিজেদের সবশেষ প্রীতি ম‍্যাচে গুয়াতেমালাকে ৪-১ গোলে হারায় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচে আর্জেন্টাইন মহাতারকা জোড়া গোল করার পাশপাশি লাউতারো মার্তিনেসের একটি গোলে সহায়তাও করেন।

এই ম্যাচ দিয়ে চলতি বছরে প্রথমবারের মতো আর্জেন্টিনার শুরুর একাদশে মাঠে ফেরা মেসি দ্বাদশ মিনিটে দলকে সমতায় ফেরান। এরপর ৬৬তম মিনিটে সহায়তা করেন মার্তিনেসের গোলে। ৭৭তম মিনিটে দলের চতুর্থ গোলটি করেন আটবারের ব্যালন ডি’অরজয়ী এই ফুটবলার। আন্তর্জাতিক ফুটবলে তার গোল এখন ১০৮টি।

ম‍্যাচ শেষে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখতে দল নিজেদের উজাড় করে দিতে প্রস্তুত জানিয়ে মেসি বলেন, “আমরা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা চালিয়ে যাব। আমরা এখনও শিরোপা জিততে চাই। দিন দিন কাজটা কঠিন হবে, ম‍্যাচ কঠিনতর হবে। (কোপা আমেরিকা) আবার জেতা কঠিন হবে। তবে আমরা আবারও চেষ্টা করব।”

ম্যাচে জোড়া গোল করা মার্তিনেসের কণ্ঠেও ছিল শিরোপা ধরে রাখার প্রত্যয়। সবশেষ ইউরোপিয়ান মৌসুমে ইন্টার মিলানের হয়ে সেরি আর এই সর্বোচ্চ গোলদাতা বলেন, “আমাদের লক্ষ‍্য শিরোপা। আমরা সব কিছুর জন‍্য লড়াই করছি।”

আগামী শুক্রবার কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে আর্জেন্টিনা। ‘এ’ গ্রুপে মেসিদের অন্য দুই প্রতিপক্ষ পেরু ও চিলি।

মন্তব্য করুন: