আইপিএলে ধূমপান করে বিতর্কের মুখে শাহরুখ (ভিডিওসহ)

২৪ মার্চ ২০২৪

আইপিএলে ধূমপান করে বিতর্কের মুখে শাহরুখ (ভিডিওসহ)

ইডেন গার্ডেন্সে তখন চলছিল কলকাতা নাইট রাইডার্স সানরাইজার্স হায়দরাবাদের লড়াই। মৌসুমে কলকাতার প্রথম ম্যাচ মাঠে বসে দেখতে স্টেডিয়ামে এসেছিলেন ফ্র্যাঞ্চাইজ়ির অন্যতম কর্ণধার শাহরুখ খান। তবে দলকে সমর্থন জানাতে এসে মাঠের বাইরের কর্মকাণ্ডে বিতর্কের মুখে পড়েছেন বলিউড বাদশা।

শনিবার দুই দলের রুদ্ধশ্বাস লড়াইয়ে হায়দরাবাদকে রানে হারিয়ে আসর শুরু করে কলকাতা। ম্যাচের পুরোটা সময় ইডেনের ভিআইপি বক্সে বসে তা উপভোগ করেন শাহরুখ। তাকে ঘিরে গ্যালারিতে ভক্তদের উন্মাদনাও ছিল চোখে পড়ার মতো। ভক্তদের ডাকে সাড়া দিয়ে তাদের উদ্দেশে হাত নাড়তেও দেখা যায় এই তারকা অভিনেতাকে। দল জেতার পর মাঠে নেমে গ্যালারিতে থাকা দর্শকদের ধন্যবাদও জানান। কিন্তু এরপরও সমালোচনা এড়াতে পারেননি তিনি।

কলকাতার ব্যাটিং চলাকালে বক্সে বসে শাহরুখের ধূমপানের দৃশ্য টিভি ক্যামেরায় ধরা পড়ে। মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ে সেই ভিডিও। যা নিয়ে শুরু হয়েছে সমালোচনা। অনেকেই আবার শাহরুখের বিরুদ্ধে প্রকাশ্যে ধূমপানের জন্য শাস্তিরও দাবি করেন।

অবশ্য ক্রিকেট মাঠে ধূমপানের ঘটনা নতুন নয়। অতীতে শেন ওয়ার্নের মতো তারকাকেও মাঠে ধূমপান করতে দেখা গিয়েছিল। ২০২২ বিপিএলে ড্রেসিংরুমে বাংলাদেশের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের ধূমপানের ভিডিও ছড়িয়ে পড়লে সে সময় ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছিল। এছাড়াও কয়েকদিন আগে শেষ হওয়া পাকিস্তান সুপার লিগের ফাইনালে ইমাদ ওয়াসিমেরও এরকম দৃশ্য টিভি ক্যামেরায় ধরা পড়ে। এমনকি ম্যাচ শেষে মেয়েকে কোলে নিয়ে প্রকাশ্যে ধূমপান করে বিতর্ক তৈরি করেন।

আইপিএলে এর আগেও বলিউড বাদশাহ স্টেডিয়ামে অসংযত আচরণের জন্য সমালোচনার মুখে পড়েছিলেন। ২০১২ সালের আসরে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের ম্যাচ দেখতে এসে নিরাপত্তা কর্মকর্তার সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েছিলেন তিনি। এই ঘটনার শাস্তি হিসেবে শাহরুখকে স্টেডিয়ামটিতে প্রবেশে পাঁচ বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

মন্তব্য করুন: