রোহিত-কোহলিকে বিশ্রামে রেখে ভারতের দল ঘোষণা

১ ডিসেম্বর ২০২৩

রোহিত-কোহলিকে বিশ্রামে রেখে ভারতের দল ঘোষণা

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও তারকা ব্যাটার বিরাট কোহলি আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলবেন না। বৃহষ্পতিবার তাদের ছাড়াই তিন ফরম্যাটের দল ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড।

গত মাসে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারা দলের অংশ ছিলেন রোহিত ও কোহলি।

১০ ডিসেম্বর ডারবানে শুরু হতে চলা তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে রোহিতের অনুপস্থিতিতে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব।

দুই ম্যাচের টেস্ট সিরিজে রোহিত ও কোহলি ফিরে আসার আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দায়িত্ব নেবেন উইকেটরক্ষক ব্যাটার লোকেশ রাহুল।

বিসিসিআই এক বিবৃতিতে জানায়, রোহিত ও কোহলি সাদা বলের সিরিজ থেকে বিরতির জন্য বোর্ডকে অনুরোধ করেছিল।

সেঞ্চুরিয়ন এবং কেপটাউনের টেস্টের জন্য পেসার মোহাম্মদ শামিকে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সাপেক্ষে দলে রাখা হয়েছে।

ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রুতুরাজ গায়কোয়াড়, ঈশান কিশান, লোকেশ রাহুল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরাহ ও প্রসিদ কৃষ্ণ।

ভারতের টি-টুয়েন্টি স্কোয়াড: যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াড়, তিলক ভার্মা, সূর্যকুমার যাদব (অধিনায়ক), রিংকু সিং, শ্রেয়াস আইয়ার, ঈশান কিশান, জিতেশ শর্মা, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণয়, আর্শদীপ সিং, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার ও দীপক চাহার।

ভারতের ওয়ানডে স্কোয়াড: রুতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, তিলক ভার্মা, রজত পতিদার, রিংকু সিং, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (অধিনায়ক), সঞ্জু স্যামসন, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আভেশ খান, আর্শদীপ সিং ও দীপক চাহার।

মন্তব্য করুন: