টেস্ট খেলতে চান না তাসকিন

৩ ফেব্রুয়ারি ২০২৪

টেস্ট খেলতে চান না তাসকিন

মুস্তাফিজুর রহমানের পর দেশের সেরা পেসার তাসকিন আহমেদও এবার টেস্ট ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ইতোমধ্যেই তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) লিখিতভাবে বিষয়টি জানিয়েছেন। তাসকিনের অনুরোধ, বিসিবি যেন তাকে শুধু সাদা বলের ক্রিকেটে বিবেচনা করে। মূলতঃ কাঁধের চোটের কারণেই তাসকিনের এমন সিদ্ধান্ত বলে জানিয়েছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ

দীর্ঘদিন ধরেই কাঁধের ইনজুরিতে ভূগছেন তাসকিন। বিশ্বকাপের পর থেকেই তিনি বিশ্রামে ছিলেন। বিপিএল দিয়ে ফিরেছেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। আগামী মার্চেই দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ আছে। তার আগে দেশের সেরা এই পেসারের দাবি, লাল বলের ক্রিকেট থেকে দূরে থাকলে তিনি ইনজুরি থেকে দ্রুত সুস্থ হয়ে উঠতে পারবেন।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস ক্রিকবাজকে বলেছেন, সে (তাসকিন) চিঠির মাধ্যমে জানিয়েছে যে, সে বড় দৈর্ঘ্যের ক্রিকেট খেলতে চায় না। এই টুর্নামেন্ট (বিপিএল) শেষে আমরা তার সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনায় বসব। প্রধান কোচ (চান্ডিকা হাথুরুসিংহে) আসলে তার সঙ্গেও বিষয়টি নিয়ে আলোচনা করতে হবে।

ক্রিকবাজ জানিয়েছে, ইতোমধ্যেই হাথুরুসিংহে তাসকিনের বিষয়টি সম্পর্কে অবগত হয়েছেন। পাশাপাশি তিনি নাকি তাসকিনকে সিদ্ধান্ত পরিবর্তন করার বিষয়টি বিবেচনা করতে বলেছেন।

এদিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, সে (তাসকিন) আমাদের তিন ফরম্যাটেই চুক্তিবদ্ধ ক্রিকেটার। আমরা আগে আমাদের চিকিৎসকের সঙ্গে কথা বলে তাসকিনের ইনজুরির অবস্থা সম্পর্কে জানব। তারপর এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।

এদিকে গত শুক্রবার বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের কাছে পরাজয়ের পর সংবাদ সম্মেলনে তাসকিন বলেছেন, তিনি এখনও সেরা ছন্দে নেই। দুর্দান্ত ঢাকার হয়ে খেলা এই পেসারের ভাষায়, সৃষ্টিকর্তাকে ধন্যবাদ যে আমি আগের চেয়ে ভালো ছন্দে আছি। তবে এখনও আমি নিজের ছন্দ ফিরে পাইনি।

মন্তব্য করুন: