বিপিএল একটা সার্কাস, চোখে পড়লে টিভি বন্ধ করে দেই : হাথুরুসিংহে

২৫ ফেব্রুয়ারি ২০২৪

বিপিএল একটা সার্কাস, চোখে পড়লে টিভি বন্ধ করে দেই : হাথুরুসিংহে

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) প্রায় শেষের দিকে, অথচ জাতীয় দলের প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে দেশে এলেন দিন দুই আগে। বিপিএলের পুরো আসর তিনি না দেখায় অনেক প্রশ্ন উঠেছে। কিন্তু শ্রীলঙ্কান এই কোচের বিপিএল দেখার ইচ্ছাই নেই। তার কাছে বিপিএলকে সার্কাস মনে হয়! খেলা দেখলে টিভি বন্ধ করে দেন!

বিপিএলের মান নিয়ে দেশের ক্রিকেটাঙ্গনেই প্রচুর প্রশ্ন আছে। অনামী কিছু খেলোয়াড় এনে নামাকওয়াস্তে একটা টুর্নামেন্টের আয়োজন করে বিসিবি। উইকেট সেই আগের মতোই বাজে। এসব নিয়েই এসপিএনক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্ষোভের বিস্ফোরণ ঘটান হাথুরু, আমাদের যথাযথ কোনো টি-টুয়েন্টি টুর্নামেন্ট নেই। এটা শুনতে অদ্ভুত লাগবে। তবে বিপিএল যখন দেখি, মাঝেমধ্যে টিভি বন্ধ করে দিই। কিছু খেলোয়াড় তো কোনো মানেরই নয়। এই চলমান পদ্ধতি নিয়ে আমার অনেক প্রশ্ন আছে।

বিশ্বের কোনো বড় খেলোয়াড়ই বিপিএলের পুরো আসর খেলেন না। চলতি আসরে যেমন বাবর আজম, আন্দ্রে রাসেল, মঈন আলী কিংবা ডেভিড মিলার এর উদাহরণ। এই প্রসঙ্গে হাথুরু বলেন, আইসিসির এখানে হস্তক্ষেপ করা উচিত। অবশ্যই কিছু নিয়ম থাকতে হবে। একজন খেলোয়াড় একটা টুর্নামেন্ট খেলছে, পরে আরেকটা খেলছে। এটা সার্কাস। খেলোয়াড়েরা তাদের সুযোগের কথা বলবে, কিন্তু এটা ঠিক নয়। মানুষ আগ্রহ হারিয়ে ফেলবে, আমি আগ্রহ হারিয়েছি।

দেশের ক্রিকেটের সত্যিকারের উন্নতি করতে আরও একটি টি-টুয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পরামর্শ দেন হাথুরুসিংহে, এমন একটা টুর্নামেন্ট দরকার, যেখানে আমাদের খেলোয়াড়েরা কিছু করতে পারবে। যেমন সেরা তিনের মধ্যে ব্যাটিং করা...বোলাররা ডেথ ওভারে বোলিং করবে। তা না হলে এরা এসব কোথায় শিখবে? আমাদের মাত্র একটাই টুর্নামেন্ট। আমার পরামর্শ হচ্ছে, বিপিএলের আগে আরেকটি টুর্নামেন্ট আয়োজন করা হোক। এখানে ফ্র্যাঞ্চাইজির যা ভালো লাগে সেটাই করে, সেরা কিছু খেলোয়াড় খেলছে না। কীভাবে আপনি প্রত্যাশা করেন, বাংলাদেশ অন্য দলের চেয়ে ভালো করবে। আমি একটা কঠিন যুদ্ধ করছি।

মন্তব্য করুন: